ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় রশিদুল হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
বগুড়ায় রশিদুল হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবি

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় ছুরিকাঘাতে রশিদুল ইসলাম (৩২) নামে এক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার রহমান নগর এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনেশন ক্লাব বগুড়ার (বিডিসিবি) আয়োজনে ওই মানববন্ধনে জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবীরা অংশ নেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রশিদুল নিহত হন। এ ঘটনায় তার ভগ্নীপতি বছিরও আহত হয়েছে। নিহত রশিদুল সদর উপজেলার রহমান নগর এলাকার মৃত জাহেদুল ইসলাম লালুর ছেলে। তিনি শহরের জলেশ্বরীতলা এলাকায় জব্বার ক্লাব মোড়ে ফ্লেক্সিলোড ব্যবসায়ী ছিলেন। সে সঙ্গে তিনি একাধিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে রশিদুলের ভাগ্নে শান্ত (১২) টাউন স্কুল মাঠে খেলাধুলা করছিলেন। এসময় কয়েকজন কিশোর তাকে মারধর করে। তার ভাগ্নেকে মারধর করার দৃশ্য দেখে মারধরকারী কিশোরদের সঙ্গে কথা বলছিলেন রশিদুল। এসময় তার ভগ্নীপতি বছির ছেলেকে মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। সেখানে তর্ক-বিতর্কের একপর্যায় মারধরকারী কিশোররা রশিদুলের এবং বছিরের শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের দু’জনকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে রশিদুল মারা যান।

এ ঘটনায় বুধবার (১৪ অক্টোবর) সকালে নিহত রশিদুলের স্ত্রী কেয়া খাতুন বাদী হয়ে বগুড়া সদর থানায় হত্যা  মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন- বগুড়া সদর উপজেলার মাতলতিনগর এলাকার বাসিন্দা রুমেল ভুঁইয়ার ছেলে সামাইল মাহাদী ভুঁইয়া (১৯) ও সিয়াম (১৯)। সিয়ামের বাবার নাম পরিচয় অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) রেজাউল করিম রেজা বাংলানিউজকে বলেন, রশিদুল হত্যার ঘটনায় দু’জনকে আসামী করে তার স্ত্রী থানায় মামলা দায়ের করেছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তবে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।