ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছে: চিফ হুইপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছে: চিফ হুইপ গণপূর্ত বিভাগের কর্মচারী ও সংসদ ভবনের নিরাপত্তারক্ষীদের জন্য দুটি ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সংসদীয় গণতান্ত্রিক পদ্ধতি চালু হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) গণপূর্ত বিভাগের কর্মচারী ও জাতীয় সংসদ ভবনের নিরাপত্তারক্ষীদের জন্য দুটি নয়তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

চিফ হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আবারো পার্লামেন্টারি পদ্ধতিতে ফিরে যাওয়া সম্ভব হয়েছিল। জাতীয় সংসদ কার্যক্রম বিশেষ করে আইন প্রণয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অন্যান্য প্রধানমন্ত্রী থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। তিনি কোনো মন্ত্রীকে নয় একজন সংসদ সদস্যকে সংসদীয় কমিটির সভাপতি নির্বাচিত করার পদ্ধতি প্রবর্তন করতে সক্রিয় ভূমিকা রেখেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্যদের জন্য সংসদ সদস্য ভবন নির্মাণ করে দিয়েছেন। সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফ্ল্যাটের ব্যবস্থা করে দিয়েছেন। জাতীয় সংসদ সচিবালয়ের কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, নাহিদ ইজাহার খান এমপি, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ জাতীয় সংসদ সচিবালয় ও গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।