ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পটুয়াখালীর নব-নির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্বোধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
পটুয়াখালীর নব-নির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্বোধন  পটুয়াখালীর নব-নির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: প্রান্তিক জনগোষ্ঠীকে বিচারিক সেবা নিশ্চিত ও বিচার কার্য পরিচালনার ক্ষেত্রে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ পটুয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে ভার্চ্যুয়াল কনফারেন্সে পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে ভবনের উদ্বোধন করেন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এমপি।

ভার্চ্যুয়াল কনফারেন্স পটুয়াখালী প্রান্তে পটুয়াখালীর জেলা ও দায়রা জজ রোখসানা পারভীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিববুর রহমান মহিব, মহিলা আসন-২৯ কাজী কানিজ সুলতানা হেলেন এমপি।

এছাড়া টেলিফোন কনফারেন্সে অনলাইনে যুক্ত ছিলেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও তৎকালীন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা সাজু, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, বাংলাদেশের ৬৪টি জেলা সদরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ প্রকল্পের (১ম পর্যায়) যুগ্ম সচিব ও প্রধান সমন্বয়ক বিকাশ কুমার সাহা, গণপূর্ত জোন বরিশালের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নাছিম খান, পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীরসহ বিচার বিভাগ ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও তৎকালীন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকট শাহজাহান মিয়া ২০১১ সালের ৫ মে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবমির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়নে ৩ দশমিক ২৩ একর জমির ওপর নির্মিত চারতলা এ ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ২৮ কোটি ১২ লাখ ২৮ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
কেএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।