ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা নিরাপদে আছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা নিরাপদে আছেন সংগৃহীত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে আটকে পড়েছেন ৪ শতাধিক পর্যটক। বৈরী আবহাওয়ায় জাহাজ চলাচল বন্ধ থাকায় পর্যটকরা আটকে পড়েন।

তবে আটকে পড়া পর্যটকেরা সবাই নিরাপদে আছেন। তাদের খোঁজ খবর রাখছে স্থানীয় প্রশাসন।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ বাংলানিউজ জানান, সেন্টমার্টিনে ভ্রমণে আসা চার শতাধিক পর্যটকের গতকাল ফিরে যাবার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তারা ফিরতে পারেননি। বুধবারই পর্যটকদের মাইকিং করে দ্বীপ ছাড়তে বলা হয়েছিল, তখন তারা কথা শোনেননি।

চেয়ারম্যান নুর আহমেদ জানান, বৃহস্পতিবার ভোরে হঠাৎ ঝড়ো হাওয়া শুরু হলে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। নৌযান চলাচলসহ জেলেদের সাগরে মাছ শিকারে যেতে নিষেধ করা হয়েছে। তবে দ্বীপে আটকে পড়া পর্যটকদের যাতে কোনো অসুবিধা না হয় সেজন্য খোঁজ-খবর রাখা হচ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা যাতে হয়রানির শিকার না হন সেদিকে খোঁজ-খবর রাখা হচ্ছে। আবহাওয়া স্বাভাবিক হলে জাহাজ চলাচল শুরু হবে।

সেন্টমার্টিনে আটকে পড়া চার শতাধিক পর্যটকের মধ্যে প্রায় ৩০০ জনের একটি গ্রুপ রয়েছে কক্সবাজারের স্থানীয়। বুধবার পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেসে করে কক্সবাজার থেকেই সরাসরি সেন্টমার্টিনে পৌঁছান তারা।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।