ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারী নির্যাতন: মূলহোতা দেলোয়ার রিমান্ড শেষে কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
নারী নির্যাতন: মূলহোতা দেলোয়ার রিমান্ড শেষে কারাগারে  আসামি দেলোয়ার

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার মূলহোতা দেলোয়ার হোসেনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ঘটনার মূলহোতা ও ধর্ষণ মামলার প্রধান আসামি দেলোয়ারকে তিনটি মামলায় সাত দিনের রিমান্ড শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাশফিকুল হকের ১ নম্বর আমলী আদালতে তোলা হয়।

পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

নোয়াখালী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গুলজার আহমেদ জুয়েল জানান, ধর্ষণ মামলায় পাঁচ দিনের রিমান্ডসহ সাত দিনের রিমান্ড শেষে দেলোয়ারকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। ১ নম্বর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাশফিকুল হক দেলোয়ারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী কার্যালয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান,  সাত দিনের রিমান্ড শেষে আসামি দেলোয়ারকে আদালতে হাজির করা হয়। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেওয়ায় তাকে শুনানি শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।  

গত (১৮ অক্টোবর) রোববার দেলোয়ারকে জেলার ৩ নম্বর আমলী আদালতে উপস্থাপন করে ধর্ষণ, অস্ত্র এবং বিস্ফোরক আইনে দায়ের করা তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৭ দিনের রিমান্ড আবেদন করলে এ বিষয়ে দুপুরে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক মাসফিকুল হকের আদালতে তিনটি মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন এবং ঘটনার সময় মোবাইল ফোনে ধারণ করা ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওইদিন রাতে পুলিশ নির্যাতনের শিকার ওই নারীকে খুঁজে বের করে নিরাপত্তা হেফাজতে নেয়। ওই রাতে ভুক্তভোগী বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করেন। দুই মামলার এজাহারে দেলোয়ার বাহিনীর সদস্যসহ নয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো সাত/আট জনকে আসামি করা হয়। দুই মামলায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে এজাহারভুক্ত ছয় জন এবং তদন্তে যুক্ত করা হয়েছে পাঁচ জনকে। এদের মধ্যে আট জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।