ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তিতাসের ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
তিতাসের ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা ...

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহম্মদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুদক প্রধান কার্যালয়ের উপ সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগে বলা হয়, সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদ দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ১৪০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তির তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা ঘোষণা দিয়ে এবং জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ ৬৭ লাখ ৮৪ হাজার ৫১৫ টাকা মূল্যের সম্পত্তির মালিকানা অসাধু উপায়ে দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এর আগে ২০১৯ সালের ২ এপ্রিল তার নিজের, তার স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের জন্য কমিশন থেকে আদেশ দেওয়া হয়। সেই প্রেক্ষিতে তিনি গত ২০২৯ সালের ৬ মে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন।

দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই করে দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদন সাপেক্ষে সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।