ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছুটির দিনে যানবাহনের চাপ বাড়ে পাটুরিয়ায় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ছুটির দিনে যানবাহনের চাপ বাড়ে পাটুরিয়ায়  ফাইল ফটো

মানিকগঞ্জ: সরকারি বন্ধের দিন এলেই পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়ে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট বড় মিলিয়ে কয়েক শতাধিক যানবাহন।

 

শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে অর্ধশত যাত্রীবাহী পরিবহন, তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে এবং ছোট গাড়ি (প্রাইভেটকার) পাঁচ নম্বর ঘাট দিয়ে সরাসরি পার হচ্ছে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, শুক্রবার এলেই যানবাহনের বাড়তি চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের চাপ বাড়ছে, সকাল থেকেই ছোট গাড়ির (প্রাইভেটকার) কিছুটা চাপ রয়েছে এবং ছোট গাড়িগুলোকে ৫ নম্বর ঘাট দিয়ে পার করা হচ্ছে। পাটুরিয়া ঘাটের দুটি ট্রাক টার্মিনালে আনুমানিক প্রায় তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে, তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহনগুলো পার করা হচ্ছে। বর্তমানে এ নৌরুটে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বাকি বনলতা নামক ফেরিটি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।