ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীর বাজুস নির্বাচন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ফেনীর বাজুস নির্বাচন শনিবার

ফেনী: ফেনীতে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) জেলা শাখার নির্বাচনে মুখোমুখি হচ্ছেন ফেনী জেলা সমিতির বর্তমান সাধারণ সম্পাদক আরিফ হোসেন ভুঞা রুবেল ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চু। তাদের মার্কা যথাক্রমে মাছ ও ছাতা।

শনিবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এদিকে নির্বাচন যত ঘনিয়ে আসছে গণসংযোগে ব্যস্ত হচ্ছেন প্রার্থীরা। নির্বাচনে জয়ী হলে ব্যবসায়ীদের জন্য কাজ করবেন বলে ঘোষণা দিচ্ছেন দুই প্রার্থীই।

এ বিষয়ে বর্তমান সাধারণ সম্পাদক আরিফ হোসেন ভুঞা রুবেল বলেন, প্রথম নির্বাচিত হয়েছি ২০১৩ সালে, নির্বাচনের পর জুয়েলারি সমিতির ফান্ডে চার হাজারের কিছু বেশি টাকা পেয়েছিলাম। এবার নির্বাচন পরিচালনা কমিটিকে দায়িত্ব দেওয়ার আগ পর্যন্ত আমি সাত লাখের বেশিটাকা জমা করতে সক্ষম হয়েছি। নির্বাচিত হওয়ার পর জুয়েলারি সমিতির কার্যালকে ফেনী জেলার একটি মডেল অফিসে পরিণত করেছি।

তিনি বলেন, আগে জুয়েলারি দোকানগুলোতে নিম্নমানের স্বর্ণ বিক্রি হতো, এসব কম মূল্যের স্বর্ণ বিক্রিতে নিরুৎসাহিত করেছি। এখন ব্যবসায়ী ভাইয়েরা সেগুলো থেকে ফিরে এসেছেন। আমি ইতোমধ্যে ফেনীতে গোল্ড লাইফ প্রতিষ্ঠা করেছি। নির্বাচনে জয়ী ব্যবসায়ীদের সমিতি ও আনুষঙ্গিক ব্যয় ৩০ শতাংশ কমানোর চেষ্টা করবো। এছাড়া বিশ্বকর্মা পূজায় সমিতির পক্ষ থেকে অনুদানের রীতি চালু করবো। এছাড়া আরও ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে কাজ করা হবে।

নির্বাচন নিয়ে সাবেক সাধারণ সম্পাদক ও পদপ্রার্থী গোলাম ফারুক বাচ্চু জানান, তাদের পরিষদের ১৬জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এখন পরিষদের সবাই তার সঙ্গে মাঠে আছে এবং গণসংযোগ চালাচ্ছে।

তিনি বলেন, অতীতে একবার সাধারণ সম্পাদক ছিলাম। তখন এত উন্নতমানের সুযোগ সুবিধা ছিল না। এখন ডিজিটাল বাংলাদেশ। আমি যদি নির্বাচিত হয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আরও উন্নয়ন কীভাবে হয় সেজন্য কাজ করবো।

তিনি আরও বলেন, নির্বাচিত হলে ট্যাক্স, ভাড়া কমানোসহ যেকোন ধরনের সমস্যা সমাধানের চেষ্টা করবো। এছাড়া ব্যবসায়ীদের উন্নতির জন্য ইতোমধ্যে পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। তা মিটিং এ আলোচনা করে বাস্তবায়ন করা হবে। প্রধানমন্ত্রী স্বর্ণশিল্প উন্নত করার জন্য যে প্রদক্ষেপ নিয়েছেন, সেগুলোও বাস্তবায়ন করতে পারবো বলে আশা করছি।

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে মধ্যাহ্ন বিরতি দিয়ে বিকেল ৪টা পর্যন্ত ফেনী শহর ব্যবসায়ী সমিতির কার্যলায়ে জেলা বাজুসের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা পর্ষদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আইনুল কবির শামীম। অন্য দু’জন সদস্য হলেন-অ্যাডভোকেট নুর হোসেন ও শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
এসএইচডি/এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।