ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ

ভূমি অধিগ্রহণ জটিলতায় থমকে আছে রেলস্টেশনের কাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ভূমি অধিগ্রহণ জটিলতায় থমকে আছে রেলস্টেশনের কাজ

নীলফামারী: জমি অধিগ্রহণের জটিলতায় থমকে আছে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের কাজ। অধিগ্রহণের প্রয়োজনী কোনো কাগজপত্র না পাওয়ায় বাঁধার মুখে দাঁড়িয়ে আছে জমির মালিকরা।


 
রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ২.৮৪ একর জমি অধিগ্রহণের তালিকা প্রস্তুত করলেও বাঁধার মুখে কাজ করতে পারছেনা ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স। ফলে স্টেশন সংলগ্ন তিনটি নতুন লুফ লাইন স্থাপন, নতুন অত্যাধুনিক প্লাটফরম, ওয়াসফিট স্থাপনের কাজ বন্ধ রয়েছে। জমির মালিকদের সঙ্গে রেলওয়ে কর্তৃপক্ষ একাধিকবার বৈঠকে বসেও অদ্যবধি কোনো সুরাহায় আসতে পারেনি।

জমির মালিকরা বলেন, শুরু থেকে রেলওয়ের কাজের জন্য আমরা জমি দিতে প্রস্তুত আছি। ইতোমধ্যে মালিকানা পুকুরগুলি ভরাট করাও হয়েছে। আমরা এখন পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় থেকে কোনো নোটিশ পাইনি। এখন ক্ষতিপূরণ পেলেই আমাদের আর কোনো বাধা থাকবে না।

ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স সূত্রে জানা যায়, জমি অধিগ্রহণের কাজ শেষ হলেই দেড় মাসের মধ্যে কাজ করা সম্ভব হবে।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী ডিভিশনের প্রকৌশলী-২ প্রকল্প পরিচালক আব্দুর রহীম বাংলানিউজকে বলেন, জমি অধিগ্রহণের জন্য কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছি। নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সঙ্গে জমি মালিকদের বৈঠক হয়েছে। অল্প সময়ের মধ্যে জমি অধিগ্রহণের কাজ শেষ হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।