ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় অসহায় নারী জায়েদার পাশে কালের কণ্ঠ শুভসংঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
বগুড়ায় অসহায় নারী জায়েদার পাশে কালের কণ্ঠ শুভসংঘ

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলার অসহায় দরিদ্র ও সম্পদহীন জায়েদা বেগমের পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ ‘শুভসংঘ’।

শনিবার (০৭ নভেম্বর) দুপুরে জায়েদার হাতে উপহার হিসেবে একজোড়া ছাগল, হাঁস ও মুরগি তুলে দেন কালের কণ্ঠ সম্পাদক বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

সেই সঙ্গে শুভসংঘের উদ্যোগে জায়েদা বেগমের জন্য একটি ঘর বানিয়ে দেওয়ার আশ্বাস দেন তিনি।

জায়েদা বেগম শাজাহানপুর উপজেলার মাঝিরা ইউনিয়নের মাঝিরা দক্ষিণপাড়া এলাকার মৃত কালাম উদ্দিনের মেয়ে।

একটি ডোবার পাশে অন্যের জমির ওপর বাঁশের কঞ্চি আর প্লাস্টিক বস্তা দিয়ে বানানো একটি ঝুপরি ঘরে জায়েদা বাস করেন।

জানা যায়, অনেক আগেই মা-বাবা, ভাই-বোনকে হারিয়েছেন জায়েদা। একটি সন্তান হয়ে মারা গেলে স্বামী তাকে ছেড়ে চলে যায়। কোনো জমি-জমা না থাকায় প্রতিবেশী এক ব্যক্তির জমির এক কোণে ডোবার পাশে একটি ঝুঁপরি ঘরে রাত কাটান অসহায় ওই নারী। বিভিন্ন শাক সবজি সংগ্রহ করে বাড়ি বাড়ি বিক্রি করে সারা দিনে যা রোজগার হয়, তা দিয়েই তিনি বেঁচে আছেন।

তার এমন অবস্থার কথা শুনে কালের কণ্ঠ শুভসংঘ তার পাশে দাঁড়াল।

জায়েদাকে উপহার দেওয়ার সময় উপস্থিত ছিলেন শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ বগুড়া ব্যুরো প্রধান লিমন বাসার, বাংলাদেশ প্রতিদিনের বগুড়া জেলা প্রতিনিধি আবদুর রহমান টুলু, নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আব্দুস সালাম বাবু, শুভসংঘ শাজাহানপুর উপজেলা শাখার উপদেষ্টা বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আছাদুর রহমান দুলু, শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, শুভসংঘ বগুড়া জেলার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, কালের কণ্ঠ’র উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান, শুভসংঘ শাজাহানপুর উপজেলা শাখার উপদেষ্টা কমিটির সদস্য আব্দুল মোত্তালিব, সিরাজুল হক রিক্তা, শুভসংঘ উপজেলা কমিটির সভাপতি বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম, সহ-সভাপতি সিনিয়র শিক্ষক আব্দুল হালিম দুদু, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ব্যবসায়ী আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক উমর ফারুক, কোষাধ্যক্ষ ঠিকাদার মোশারফ হাসান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল হান্নান, নারী বিষয়ক সম্পাদক শিক্ষিকা হোসনেয়ারা খাতুন, কার্যনির্বাহী সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
কেইউএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।