ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোহাম্মদপুরে সন্ধী ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
মোহাম্মদপুরে সন্ধী ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

ঢাকা: টেকনোলজিস্ট বা জনশক্তি না থাকার কারণে সন্ধী ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম‍্যমাণ আদালত।  এছাড়া হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে আনার দায়ে দুই দালালকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন- মাহমুদুল হাসান আপেল (২৮) ও রাজীব সরকার (২৬)।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের সন্ধী ডায়াগনস্টিক সেন্টারে ওষুধ প্রশাসন ও র‍্যাব-২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, আজ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। সন্ধী ডায়াগনস্টিক সেন্টারে দালালের মাধ্যমে হাসপাতালে রোগী নিয়ে আসা হতো। এই অপরাধে দুই দালালকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটিতে ফুলটাইম টেকনিশিয়ান বা জনশক্তি না থাকার কারণে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, সকালে শ্যামলীর হাইপো থাইরয়েড সেন্টারে কোনো রকম টেস্ট ছাড়াই ভুয়া রিপোর্ট দেওয়া হচ্ছিল। ডাক্তার কামরুজ্জামান স্যার যখন জীবিত ছিলেন তার নামে এক বছর ভুয়া রিপোর্ট দিয়েছে প্রতিষ্ঠানটি। তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরও প্রতিষ্ঠানটি ১৯ অক্টোবর পর্যন্ত ভুয়া রিপোর্ট দিয়েছে তার নামে। এই অভিযোগের প্রেক্ষিতে আমরা অভিযান চালিয়েছি এখানে। এসব অপরাধে প্রতিষ্ঠানটির দুই কর্মচারীকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। হাইপো থাইরয়েড সেন্টারের মালিকের নামে নিয়মিত আইনে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

ম্যাজিস্ট্রেট আরও বলেন, আমরা চাই প্রতিষ্ঠানগুলো ভালোভাবে চলুক। জেল জরিমানার আওতায় না আসুক। যৌথভাবে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা,  নভেম্বর ০৭, ২০২০
এমএমআই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।