ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমবায়ভিত্তিক কার্যক্রম জোরদার করতে হবে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
সমবায়ভিত্তিক কার্যক্রম জোরদার করতে হবে: প্রতিমন্ত্রী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সমবায়ের মাধ্যমে বাংলাদেশকে আরো সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সমবায়ভিত্তিক কার্যক্রমে অধিক গুরুত্ব দিতে হবে।

শনিবার (০৭ নভেম্বর) ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চ্যুয়াল কনফারেন্সে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সমবায়ের ব্যাপক ভূমিকা রয়েছে। দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সমবায় কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে।

বেকারদের কর্মসংস্থানের ক্ষেত্রে সমবায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে কাজে লাগিয়ে বেকার সমস্যা দূর করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, কৃষিভিত্তিক সমবায় দেশের আর্থ-সামাজিক উন্নয়ন করে চলেছে। কৃষির পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও সমবায় কার্যক্রমকে শক্তিশালী করতে হবে।

ফরহাদ হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। এ লক্ষ্য অর্জনে সমবায়ের সঙ্গে জড়িত সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা সমবায় অফিসার সৈয়দ জসীম উদ্দীন স্বাগত বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।