ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্থানীয় সরকার নির্বাচনে যোগ্যরাই মনোনয়ন পাবে: বাহাউদ্দিন নাছিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
স্থানীয় সরকার নির্বাচনে যোগ্যরাই মনোনয়ন পাবে: বাহাউদ্দিন নাছিম মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: আগামী স্থানীয় সরকার নির্বাচনে যোগ্য প্রার্থীদেরই মনোনয়ন দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।  

শনিবার (৭ নভেম্বর) দুপুরে মাদারীপুর শহরের নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা জানান।

 

তিনি বলেন, পৌরসভাসহ স্থানীয় সরকারের অধীনে আগামী সব নির্বাচনে যোগ্য প্রার্থীরাই নৌকার মনোনয়ন পাবেন। এছাড়া নির্বাচনে একাধিক প্রার্থী হলে তাদের বুঝিয়ে নৌকার পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করা হবে। এক্ষেত্রে যদি কেউ নৌকার বিপক্ষে দাঁড়ায় তবে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

বাহাউদ্দিন নাছিম আরো বলেন, সৎ, ত্যাগী, নিষ্ঠাবান, সাহসী ও দুঃসময়ের নেতা যারা জনগণের সঙ্গে মিশে কাজ করতে পারে এমন ব্যক্তিকেই এবারের পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন দেওয়া হবে। সেক্ষেত্রে জনগণের প্রতি ভালোবাসা যার বেশি, সেই ব্যক্তির পরিক্ষিত হবার পাশাপাশি জনগণের সঙ্গে গভীর সম্পর্ক থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীন দল এবং এটি একটি বড় দল হওয়ায় নেতাকর্মীর সংখ্যাও অনেক। স্থানীয় সরকারের অধীনে সব নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবে, বাকি নেতাকর্মীদের একযোগে তার পক্ষেই কাজ করতে হবে। এটা দলের গঠনতন্ত্র অনুযায়ী নির্দেশনা।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্পর্কে নাছিম বলেন,  আওয়ামী লীগের সঙ্গে যারা জড়িত তাদের দিয়েই কিন্তু শুদ্ধি অভিযান প্রথম শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মাদারীপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হবে জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, বর্তমান সরকার যাতে মাদারীপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করে, সেজন্য কাজ করা হচ্ছে। আমরা আশাবাদী আওয়ামী লীগ সরকার মাদারীপুরবাসীর জন্য একটি পাবলিক বিশ্ববিদ্যালয় উপহার দেবেন।

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান খান, জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।