ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিএসসিসির অভিযানে অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
ডিএসসিসির অভিযানে অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদসহ আটটি মামলা দায়ের করা হয়েছে।  

শনিবার (৭ নভেম্বর) দিনব্যাপী রাজধানীর শাহবাগ ও সবজি বাগান এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চারপাশে ও সবজির বাগান এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের লক্ষে অভিযান পরিচালনা করেন। এ সময় রাস্তা দখল করে নির্মিত অবৈধ অর্ধ শতাধিক অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়।

একই সঙ্গে রাস্তা দখল করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন মার্কেটের নির্মাণসামগ্রী রাখায় আট ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের এবং নগদ ৩৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।  

এদিকে ডিএসসিসির আওতাধীন শ্যামপুর খাল এবং ধানমন্ডি লেকের বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শনিবারও চলমান রয়েছে।

সিটি কর্পোরেশনের প্রকৌশল, সম্পত্তি ও যান্ত্রিক বিভাগের সহযোগিতায় ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ এ কার্যক্রম বাস্তবায়ন করছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।