ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পানি, পয়ঃনিষ্কাশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনার নীতিমালা বাস্তবায়নের দাবি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
পানি, পয়ঃনিষ্কাশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনার নীতিমালা বাস্তবায়নের দাবি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অপরিকল্পিতভাবে কলকারখানা তৈরির ফলে পানি উৎসগুলো দখল ও দূষণ হওয়ায় দুর্ভোগে পড়েছে এ অঞ্চলের মানুষ। তাই প্রান্তিক জনগোষ্ঠীর সুপেয় পানি, পয়ঃনিষ্কাশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা নিশ্চিতকরণের দাবি জানিয়েছে এনজিও সংগঠনগুলো।

শনিবার (০৭ নভেম্বর) বিকেলে আশুলিয়া প্রেসক্লাবের হলরুমে শহরতলী এলাকায় অতিদরিদ্রদের পয়ঃনিষ্কাশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে স্থানীয় সরকার প্রতিনিধিদের সঙ্গে অ্যাডভোকেসি সভায় এ দাবি জানায় তারা।

কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর’র (কাপ) পরিচালক খোন্দকার রেবেকা সান ইয়াতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী তরিকুল ইসলাম, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, ঢাকা জেলা সময় টিভির প্রতিনিধি মোজাফফর হোসেন জয়, আশুলিয়া প্রেসক্লাবের আহ্বায়ক লাইজু আহম্মেদ চৌধুরী।

এসময় বক্তারা বলেন, আশুলিয়া এলাকায় অপরিকল্পিতভাবে কলকারখানা তৈরি ও নগরায়নের ফলে পানির উৎসগুলো দখল ও দূষণ হয়ে জনস্বাস্থ্য হুমকিতে পড়ছে। তাই পানি, পয়ঃনিষ্কাশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়ন নীতিমালা বাস্তবায়ন প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।