ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

বগুড়া: বগুড়ার কাহালু উপজেলায় স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন নিয়ে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাংচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও শর্টগানের গুলি ছোড়েন।

শনিবার (০৭ নভেম্বর) সন্ধ্যায় কাহালু উপজেলা সদরের পৌর মঞ্চে এ ঘটনা ঘটে।  

জানা গেছে, কাহালু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন শনিবার দুপুর  ৩টার দিকে কাহালু পৌর মঞ্চে শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। এছাড়াও জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্তমান ও সাবেক নেতারা সম্মেলনে অতিথি ছিলেন। বিকেলে সম্মেলনের প্রথম অধিবেশন শান্তিপূর্ণভাবে শেষ হয়। এরপর দ্বিতীয় অধিবেশনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু কমিটি ঘোষণার আগেই পদ-পদবি নিয়ে শুরু হয় হট্টগোল। একপর্যয়ে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রুপ নেয়। এ সময় মঞ্চের চেয়ার ভাংচুর করা হয়। দু’গ্রুপের নেতা-কর্মীরা একে অপরকে রেল লাইনের পাথর ছুড়ে মারেন।  

এ পরিস্থিতিতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের পুলিশ পৌরসভা কার্যালয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে যান। এরপর পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া থামাতে লাঠিচার্জ করে দু’পক্ষের নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেন। পরে শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ১৫ রাউন্ড গুলি ছোড়ে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
কেইউএ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।