ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোমবার থেকে খুলনায় মাস্ক না পরলে জেল-জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
সোমবার থেকে খুলনায় মাস্ক না পরলে জেল-জরিমানা

খুলনা: বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিতে সোমবার থেকে খুলনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হবে। অহেতুক গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের পুনরায় নির্দেশনা দেওয়া হবে।

খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্লাটফর্মে রোববার (৮ নভেম্বর) দুপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আরও জানানো হয়, করোনাকালে নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়গুলো সচেতনতা বাড়ানোর কার্যক্রম পরিচালনা করবে। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানাবে। করোনা ভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবিলায় জেলাব্যাপী জনসচেতনতা বাড়াতে প্রচার চলবে। একইসঙ্গে খুলনার সব উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন নিশ্চিত করা হবে। এছাড়া আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বা অন্তদলীয় কোন্দলের ফলে আইনশৃঙ্খলার অনাকাঙ্খিত অবনতি রোধে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে বলে সভায় জানানো হয়।

সভায় খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম শাকিলুজ্জামান, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা অংশ নেন। সভার শুরুতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী বিগত মাসে খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।