ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ায় বকেয়া বেতন ও হামলার বিচার দাবিতে শ্রমিকদের সমাবেশ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
আশুলিয়ায় বকেয়া বেতন ও হামলার বিচার দাবিতে শ্রমিকদের সমাবেশ শ্রমিকদের সমাবেশ। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় ১০ মাসের বকেয়া বেতন ও শ্রমিকদের ওপর হামলার বিচারের দাবিতে প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

রোববার (০৮ নভেম্বর) দুপুরে আশুলিয়ার ইপিজেড এর সামনে 'এ ওয়ান' নামের একটি পোশাক কারখানার কয়েকশ শ্রমিক এ বিক্ষোভ করেন।

এসময় আহত শ্রমিকদের ছবি ও বাংলা ইংরেজিতে লেখা নানা দাবি সম্বলিত প্ল্যাকার্ডসহ প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

শ্রমিকরা জানান, ১০ মাসের বকেয়া বেতনের দাবিতে ২ নভেম্বর আন্দোলন করলে তাদের ওপর হামলা করা হয়। একদিকে জানুয়ারি থেকে বেতন বন্ধ অন্যদিকে মার্চ থেকে কারখানা বন্ধ-এই দুইয়ে তারা ঘোর অনিশ্চয়তায় পড়েছেন। এক মাসও যেখানে শ্রমিকরা বেতন ছাড়া চলতে সক্ষম না, সেখানে ১০ মাসে এই করোনাকালে শ্রমিকরা ঋণের দায়ে জর্জরিত। অনাহারে, ঋণের দায়ে পরিবার পরিজন নিয়ে নিদারুন সংকটের মধ্যে দিনাতিপাত করছেন শ্রমিকরা। তারা বেপজা প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে অনতিবিলম্বে এই অচল অবস্থা নিরসনে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

এসময় বক্তব্য রাখেন- গার্মেন্ট শ্রমিক সংহতির আশুলিয়া শাখার সাধারণ সম্পাদক জিয়াদুল ইসলাম, এ ওয়ানের অন্যতম শ্রমিক নেতা আশরাফ আলী, মোহাম্মদ উজ্জ্বল, আলমগীর হোসেন, সুমি আক্তার, মো. নুরুসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।