ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাবান্ধা থেকে টেকনাফের উদ্দেশে সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
বাংলাবান্ধা থেকে টেকনাফের উদ্দেশে সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন শুরু

পঞ্চগড়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ‘মুজিব বর্ষ’ সাইক্লিং এক্সপেডিশন শুরু হয়েছে।

রোববার (০৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উপজেলার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে কক্সবাজারের টেকনাফের উদ্দেশে মোট এক হাজার ১০ কিলোমিটার পথ সেনাবাহিনীর ১০০ জন সেনা সদস্য পাড়ি দেওয়ার উদ্দেশে যাত্রা শুরু করে।

এর আগে, বাংলাবান্ধার জিরো পয়েন্ট এলাকায় ‘ফ্ল্যাগ অফ’ অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী। পায়রা এবং বেলুন উড়িয়ে সাইক্লিং এক্সপেডিশনের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম।  

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিব বর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে তেঁতুলিয়া উপজেলা থেকে কক্সবাজারের টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘপথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিস্টের অংশগ্রহণে মুজিববর্ষকে আরো তাৎপর্য করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে।

এসময় এক্সপেডিশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কমান্ডার ১০ আট্রিলারি ব্রিগেড রামু, ব্রিগেডিয়ার জেনালে ওমর সাদী, ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান সিদ্দিক, ব্রিগেডিয়ার জেনারেল কায়সার হাসান মালিক, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.ক. সিও আনিছুর রহমান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।