ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণ-শিশু নির্যাতন বন্ধসহ মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
ধর্ষণ-শিশু নির্যাতন বন্ধসহ মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে

ভোলা: সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধসহ মাদক প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যুব সমাজকে রক্ষার জন্য দলমত নির্বিশেষে কমিউনিটি গঠন করতে হবে।

তরুণ সমাজ মাদক সেবন ও বিক্রিতে যোগ দিয়ে দেশ ও জাতির ক্ষতি করছে। এ ব্যাপারে অভিভাবকদের সর্তক থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থায় কোনো দলাদলি নেই। করোনাকালে শিক্ষকদের পর্যন্ত অর্থনৈর্তিকভাবে সাহায্য সহযোগিতা করেছেন প্রধানমন্ত্রী। মসজিদের ইমাম-মুয়াজ্জিনও শেখ হাসিনার সহযোগিতা পেয়েছেন।  

রোববার (৮ নভেম্বর)  দুপুরে শিক্ষা প্রকৌশল বিভাগের অধিনে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট ভোলা আলতাজের রহমান ডিগ্রি কলেজের নব নির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। এখন অর্থায়নের প্রক্রিয়া শুরু হয়েছে। অর্থায়ন হলে খুব শিগগিরই এ সেতুর কাজ শুরু হবে। এ ব্রিজ নির্মাণে ব্যয় হবে সাড়ে ১২ হাজার কোটি টাকা। এক সময় ভোলার ভেলুমিয়া ভেদুরিয়া পায়ে হেঁটে যেতে হতো। আর আজ তা শহরে রুপান্তর হয়েছে। প্রত্যেকটা বাড়িতে গাড়িতে করে যেতে পারি। ভোলা এখন উন্নয়নের রোল মডেল। রাস্তাঘাট পুলকালভাট ব্যাপক উন্নয়ন হয়েছে। ভোলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল।  

অনুষ্ঠানে কলেজের গর্ভনিংবডির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন-ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, সাবেক অধ্যক্ষ সামসুল আলম সেলিম চৌধুরী, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, ঢাকাস্থ ভোলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, কলেজ অধ্যক্ষ জাহান জেব চৌধুরী টিটু ও শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।