ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে আলুর দাম বেশি নেওয়ায় লক্ষাধিক টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
শ্রীমঙ্গলে আলুর দাম বেশি নেওয়ায় লক্ষাধিক টাকা জরিমানা ভোক্তা অধিকার অধিদপ্তরের বাজার মানিটরিং অভিযান, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রি করায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সাত ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের তত্ত্বাবধানে এবং জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় শ্রীমঙ্গল উপজেলার পোস্ট অফিস রোড, পুরাতন বাজার, নতুন বাজারসহ বিভিন্ন জায়গায় পাইকারি আলুর বাজার মনিটরিং করে এ জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে র‌্যাব-৯ এর একটি দলসহ জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি এবং নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন উপস্থিত থেকে সহযোগিতা করেন।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন বাংলানিউজকে বলেন,  নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রি করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পোস্ট অফিস রোডে অবস্থিত মেসার্স গোবিন্দ ভাণ্ডারকে ১৫ হাজার  টাকা, শ্রীলক্ষ্মী ভাণ্ডারকে ২০ হাজার টাকা, মেসার্স জয়গুরু ভাণ্ডারকে ১০ হাজার টাকা, এ খান বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা, মিলন ট্রের্ডাসকে ১৫ হাজার টাকা, কুমিল্লা বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা, পুরাতন বাজারে অবস্থিত গরিবের বন্ধু আড়তকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সব আলু ব্যবসায়ীদের সরকারি নির্ধারিত দামে ক্রয় বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয় বলেও জানান সহকারী পরিচালক।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
বিবিবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।