ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আজও স্বৈরাচার নিপাত যায়নি, গণতন্ত্রও মুক্তি পায়নি: প্রিন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
আজও স্বৈরাচার নিপাত যায়নি, গণতন্ত্রও মুক্তি পায়নি: প্রিন্স নুর হোসেন চত্বরে শ্রদ্ধা নিবেদন শেষে রুহিন হোসেন প্রিন্স। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আজও স্বৈরাচার নিপাত যায়নি, গণতন্ত্রও মুক্তি পায়নি বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) অন্যতম সম্পাদক মণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স।

মঙ্গলবার (২০ নভেম্বর) সকালে রাজধানীর জিরো পয়েন্টে সিপিবির পক্ষ থেকে নুর হোসেন চত্বরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

রুহিন হোসেন প্রিন্স বলে, স্বৈরাচার বিরোধী সংগ্রামের প্রতীক নুর হোসেন এবং আমিনুল হূদা টিটু, তারা বলেছিলেন, স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। কিন্তু দুঃখ এবং ক্ষোভের সাথে বলতে হচ্ছে, আজও স্বৈরাচার নিপাত যায়নি, গণতন্ত্রও মুক্তি পায়নি।

তিনি আরোও বলেন, নূর হোসেন এবং টিটুরা যে কারণে জীবন দান করেছিল, তাদের জীবন দানের মধ্যে দিয়ে আমরা নব্বইয়ের গণ-অভ্যুত্থানের যে সূচনা করেছিলাম, তা মোটেই বাস্তবায়িত হয়নি। কিন্তু আমি মনে করি আজকের এই দিনে শুধু আক্ষেপ করাটাই প্রধান কাজ নয়, গণতন্ত্রের সংগ্রামে জয়ী হওয়া এবং স্বৈরাচারমুক্ত হওয়া আমাদের প্রধান কাজ।

রুহিন হোসেন প্রিন্স বলেন, নব্বইয়ের গণ-অভ্যুত্থানের ৩ দলীয় জোটের যে রূপ রেখা ছিল, তার মধ্যে অন্যতম ছিল আমরা মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠিত করবো, সাম্প্রদায়িক শক্তি ও স্বৈরাচারকে পরাজিত করবো এবং একটা স্থায়ী নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠা করবো। বর্তমান সময়ে আমাদেরকে নতুন করে গণতন্ত্রের সংগ্রামে এগিয়ে আসা দরকার এবং মুক্তিযুদ্ধের চেতনাকে পুনঃপ্রতিষ্ঠায় এগিয়ে আসা দরকার। এই কাজ করতে পারলেই আমরা শহীদ নূর হোসেন এবং টিটুর স্বপ্ন বাস্তবায়ন করতে পারবো।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘন্টা, নভেম্বর ১০, ২০২০
আরকেআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।