ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে হেলে পড়া ভবনে ফাটল, দুর্ঘটনার শঙ্কা 

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
সাভারে হেলে পড়া ভবনে ফাটল, দুর্ঘটনার শঙ্কা 

সাভার (ঢাকা): সাভার পৌর এলাকার একটি ছয় তলা ভবন উত্তর দিকে কিছুটা হেলে পড়েছে। ভবনটির নিচে একটি স্তম্ভে ফাটলও দেখা দিয়েছে।

এতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টরা দুর্ঘটনার আশঙ্কা করছেন।  

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে সাভারে অপদা রোডে তাজউল ইসলামের ভবনটি হেলে পড়া ও ফাটল ধরার খবর শুনে সাভার পৌর মেয়র আব্দুল গণিসহ ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন।  

সাভার পৌরসভার নির্বাহী প্রকৌশলী সরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভবনটি উত্তর দিকে কিছুটা হেলে পড়েছে ও কিছু কিছু স্থানে ফাটলও দেখা দিয়েছে। ভবনটির প্রয়জনীয় কোনো কাগজপত্রও দেখাতে পারেনি ভবন কর্তৃপক্ষ। যে কোনো মুহূর্তে দুর্ঘটনার শঙ্কা রয়েছে।  

এ বিষয়ে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ুন আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা ঘটনাস্থলে আসার পর দেখি ভবনটা কিছুটা হেলে গেছে। সেই সঙ্গে সামনের দিকের কলাম দেবে গেছে৷ ভবনে থাকা লোকজনকে নামিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  

সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি বাংলানিউজকে বলেন, কয়েকদিন আগে হেলে পড়েছে। তবে মঙ্গলবার সামনে দেবে গেছে ও ফাটলও দেখা গেছে। তাই ভবনটিতে থাকা ভাড়াটিয়াদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এ অবস্থায় ভবনে কাউকেই অবস্থান করতে দেওয়া যাবে না।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।