ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিজিডিএফ কার্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
সিজিডিএফ কার্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) কার্যালয়ে বঙ্গবন্ধু চর্চায় ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (অতিরিক্ত দায়িত্ব) ড. শ্যামল কান্তি চৌধুরী।
 
সোমবার (১৬ নভেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সিজিডিএফ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কর্নার উদ্বোধন করেন।


 
বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম, আদর্শ ও সংগ্রামভিত্তিক তথ্যচিত্র, মুক্তিযুদ্ধের বই, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ত্রিমাত্রিক প্রতিকৃতি, ডকুমেন্টারি, ভিডিওসহ বিভিন্ন বিষয়ের বিরাট সংগ্রহশালা তৈরি করা হয়েছে।
 
উদ্বোধনকালে শ্যামল কান্তি বলেন, বঙ্গবন্ধুর ওপর লিখিত বইগুলো পড়ে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে পারবেন এবং তার কর্ম ও জীবনাদর্শ সম্পর্কেও জ্ঞান লাভ করতে পারবেন।
 
তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে যদি তা আমাদের জীবনে কাজে লাগাতে পারি, তা হবে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও স্মরণ করার শ্রেষ্ঠ উপায়।
 
অনুষ্ঠানে সাবেক সিজিডিএফ মোহাম্মদ ইকবাল হোসেন ও মোহাম্মদ জাকির হোসেন উপস্থিত ছিলেন। এছাড়া ডিসিএজি (সিনিয়র) মো. আফতাবুজ্জামান, জেসিজিডিএফ মোহাম্মদ আমীমুল এহসান কবির, এসিএজি (পরীক্ষা ও পরিদর্শন) কামরুজ্জামান, ডিসিজিডিএফ (প্রশাসন) জান্নাতুল ফেরদৌস, ডিসিজিডিএফ (পদ্ধতি) মো. শাহজাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ