ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লোহাগড়ায় অর্থ আত্মসাতের অভিযোগে পিআইও বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
লোহাগড়ায় অর্থ আত্মসাতের অভিযোগে পিআইও বরখাস্ত প্রতীকী ছবি

নড়াইল: অর্থ আত্মসাতের অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এস এম এ করিমকে বরখাস্ত করা হয়েছে।  সোমবার (১৬ নভেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এ আদেশ দেয়।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও রোসলিনা পারভীন জানান, দুর্নীতি প্রমাণিত হওয়ায় তিনি বরখাস্ত হয়েছেন। বরখাস্ত আদেশটি বিকেলে পেয়েছি। তিনি ঠিকমত অফিস করেন না। তার অসহযোগিতার কারণে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় কাজ পিছিয়ে যাচ্ছে। তার আচার-আচরণও ভালো নয়।

তিনি আরও জানান, গত অর্থ বছরে সেতু নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে তিনি ৭ লাখ ৫১ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া অসদ আচরণের কারণে তাকে বরখাস্ত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

পিআইও কার্যালয় সূত্রে জানা গেছে, সিডিউল বিক্রির টাকা আত্মসাতের বিষয়ে পিআইওর বিরুদ্ধে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে অভিযোগ হয়। অধিদপ্তর জেলা প্রশাসককে বিষয়টি তদন্ত করতে নির্দেশ দেয়। এরপর জেলা প্রশাসক তদন্ত করে অধিদপ্তরে প্রতিবেদন দেন।

এ ব্যাপারে পিআইও এস এম এ করিম বলেন, ‘আমি ওই টাকা সরকারি খাতে জমা দিয়ে দিয়েছি। জেলা প্রশাসক তদন্ত না করেই তদন্ত প্রতিবেদন পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ