ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ড্রেজার পোড়ানোর খারিজ মামলা আমলে নিয়ে শুনানির দিন ধার্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
ড্রেজার পোড়ানোর খারিজ মামলা আমলে নিয়ে শুনানির দিন ধার্য

মাদারীপুর: পেট্রোল দিয়ে ড্রেজার মেশিন পুড়িয়ে ফেলার ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনসহ ৬ জনের বিরুদ্ধে খারিজকৃত ফৌজদারী মামলার রিভিশন আমলে নিয়ে শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।  

সোমবার দুপুরে (১৬ নভেম্বর) জেলা ও জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা আগামী ৯ ডিসেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন।

 

এর আগে সাক্ষী ও প্রমাণের দুর্বলতা থাকায় ৬ সেপ্টেম্বর মাদারীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলাটি খারিজ করে দেন।  

এ ঘটনায় উচ্চ আদালতে যায় বাদীপক্ষ। পরে ঢাকা জজ কোর্টের আইনজীবী আব্দুল হামিদ বাদীপক্ষের হয়ে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি পুনরায় বহাল রাখার জন্য রিভিশন দায়ের করেন।

মামলার ৬ আসামি হলেন- মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জাকির হোসেন বাচ্চু, শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, পাঁচ্চর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখার সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও শিবচর উপজেলার এম এল এসএস বাবুল মিয়া।

মামলা সূত্রে জানা যায়, শিবচর উপজেলার বাঁচামারা এলাকায় চৌধুরী আনিছউদ্দিন ওয়াকফ এস্টেটের মাটি ভরাট করার জন্য ড্রেজার মেশিন দিয়ে মাটি খননের কাজ শুরু করেন ব্যবসায়ীরা। গত ২৮ আগস্ট জেলা প্রশাসকসহ ৬ জন ওই এলাকায় উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজারগুলো জব্দ না করে পেট্টোল দিয়ে পুড়িয়ে ফেলে। এ ঘটনায় ৪৮ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে মাদারীপুর আদালতে মামলা দায়ের করেন শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার।

মামলাটি শুনানি শেষে গত ১লা সেপ্টেম্বর বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে শিগগিরই প্রতিবেদন জমা দিতে বলেন। পরে মামলার বাদীপক্ষ গত ৩ সেপ্টেম্বর তদন্তকারী সংস্থা পিবিআইর পরিবর্তে অন্য কোনো সংস্থা বা জুডিসিয়ারি তদন্তের জন্য আবদেন করেন। আদালত ৬ সেপ্টেম্বর বাদীপক্ষের সেই আবেদনের পরিপ্রেক্ষিতে জুডিসিয়াল তদন্তের দিন ধার্য করেন। অথচ বাদীপক্ষ আদালতে সাক্ষী, প্রমাণ, ড্রেজার পোড়ানো সংক্রান্ত কোনো ছবি, ভিডিওসহ আদালতে হাজির হননি। পরে আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলার সার্বিক দিক বিবেচনা করে তথ্য, প্রমাণ না থাকায় মামলাটি খারিজ করে দেন।

বাদীপক্ষের আইনজীবী আব্দুল হামিদ বলেন, উচ্চ আদালতের পরামর্শে আমরা মাদারীপুর আদালতে রিভিশন করলে খারিজকৃত মামলাটি আমলে নিয়ে শুনানির দিন ধার্য করেন আদালত।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ