ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ার ধুনটে মুজিববর্ষে বাড়ি পাবে ১০১ গৃহহীন পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
বগুড়ার ধুনটে মুজিববর্ষে বাড়ি পাবে ১০১ গৃহহীন পরিবার ...

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ১০১ গৃহ ও ভূমিহীন পরিবারকে বাড়ি উপহার দেবে সরকার।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে উপজেলার মথুরাপুর গ্রামে বাড়িগুলোর নির্মাণকাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান।

জানা যায়, ‘মুজিববর্ষে বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশের পর সরকার গৃহ ও ভূমিহীনদের জন্য বাড়ি তৈরির উদ্যোগ নিয়েছে।

এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই শতক জায়গার উপর নির্মিত প্রতিটি বাড়িতে দু’টি শয়ন কক্ষ, মালামাল সংরক্ষণের জন্য ছোট একটি কক্ষ, টয়লেট ও রান্না ঘর থাকবে। বাড়ির সামনে থাকবে একটি বারান্দা।

এসময় উপস্থিত ছিলেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মন্ত, ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর রশিদ সেলিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাহাদুর আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোর্তজা, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলিম আল রাজী বুলেট, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, বগুড়া জেলার মধ্যে ধুনট উপজেলায় প্রথম গৃহহীনদের জন্য বাড়িগুলোর নির্মাণকাজ শুরু করা হলো। ১০টি ইউনিয়নে বাড়িগুলো নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। আজ আনুষ্ঠানিকভাবে নির্মাণকাজ শুরু করা হলো।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ