ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমাজে অবদানের জন্য তরুণদের টিওওয়াইপি অ্যাওয়ার্ড দিলো জেসিআই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
সমাজে অবদানের জন্য তরুণদের টিওওয়াইপি অ্যাওয়ার্ড দিলো জেসিআই তরুণদের টিওওয়াইপি অ্যাওয়ার্ড দিলো জেসিআই

ঢাকা: সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড-২০২০ দিলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)। প্রতি বছরের মতো এবারও অনূর্ধ্ব ৪০ বছর বয়স্ক দশ তরুণ দক্ষ নেতাকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সমাজের উন্নয়নে অসাধারণ ভূমিকা রাখায় পুরষ্কারের মাধ্যমে তাদের সম্মানিত করা হয়।  

এই পুরষ্কার ব্যবসা, অর্থনীতি অথবা উদ্যোক্তা উন্নয়নে অবদান, রাজনীতি, আইন বা সরকারি বিষয়াদি, শিক্ষাগত নেতৃত্ব, ব্যক্তিগত উন্নতি, চিকিৎসা  উদ্ভাবন, সাংস্কৃতিক অর্জনসহ বিভিন্ন বিভাগের অর্জনগুলোকে স্বীকৃতি দিয়ে থাকে। এর বাইরেও যুক্ত আছে মানবতা ও স্বেচ্ছাসেবায় নেতৃত্বদানকারীদের জন্য সম্মাননা।

১৪ নভেম্বর রাজধানীর পাঁচ তারকা হোটেল লে মেরিডিয়ানে সন্ধ্যা ৭টার দিকে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাহিম রাজ্জাক এমপি।

টিওওয়াইপি অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- সাফওয়ান সোবহান, শেখ তন্ময়, শামস মাহমুদ, সিদ্দিকুর রহমান, আকবর আলী, হৃদয় খান, আয়মান সাদিক, তানভির আহমেদ, নবনিতা চৌধুরী ও রেজাউল কবির।  

জেসিআই হলো ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন যা তরুণদের নেতৃত্ব বিকাশে সক্রিয় অবদান রাখে। বর্তমানে এই সংগঠনের ১০৫টিরও বেশি দেশে প্রায় ১৫০,০০০ সক্রিয় সদস্য রয়েছে। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। যার একটি হলো ‘জেসিআই বাংলাদেশ টিওওয়াইপি অ্যাওয়ার্ড-২০২০’।  

জেসিআই বাংলাদেশের সভাপতি সারাহ কামাল বলেন, আমরা তরুণদের নেতৃত্ব বিকাশে কাজ করতে চাই যারা আগামী দিনে বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনবে, অর্থনীতি পুনঃগঠন ও উন্নয়নে অবদান রাখবে, জনবলকে উদ্বুদ্ধ করবে, মানসিক স্বাস্থ্যের সুরক্ষা করবে, দক্ষতা ও মেধাকে কাজে লাগিয়ে সঠিক প্রশিক্ষন ও অনুষ্ঠান দ্বারা সদস্যদের মধ্যে বৈশ্বিক নেতৃত্ব দেওয়ার মানসিকতা জাগিয়ে তুলবে।     

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ