ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাওরে নৌকায় লুকিয়ে ছিলেন সাকিবকে হত্যার হুমকিদাতা মহসিন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
হাওরে নৌকায় লুকিয়ে ছিলেন সাকিবকে হত্যার হুমকিদাতা মহসিন 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুকদার পালিয়েও রক্ষা পেলেন না। অবশেষে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) খাঁচায় বন্দি হতে হলো তাকে।

  
 
মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে র‌্যাব-৯ এর একটি দল সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় তার স্ত্রীর বড় বোনের বাড়ির পাশের হাওরে একটি নৌকা থেকে তাকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।
 
অভিযানে নেতৃত্ব দেন খোদ র‌্যাব-৯ সিলেটের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুছা মো. শরিফুল ইসলাম।
 
তিনি বাংলানিউজকে বলেন, সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন দক্ষিণ সুনামগঞ্জে তার স্ত্রীর বড় বোনের বাড়িতে আশ্রয় নেন। সেখানে বাড়ির পেছনের হাওরে একটি নৌকায় রাতযাপন করেন তিনি। তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব সদস্যরা সকালে নৌকা থেকে তাকে গ্রেফতার করে।
 
সুনামগঞ্জ থেকে তাকে সিলেটে আনা হচ্ছে জানিয়ে তিনি বলেন, বিকেল ৪টায় তাকে নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।

এদিকে, মহসিন ফেসবুক লাইফে এসে যে চাপাতি হাতে নিয়ে সাকিবকে হত্যার হুমকি দেন, সেটি মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা সোয়া ১টার দিকে তার বাড়ি থেকে উদ্ধার করে র‌্যাব-৯ এর সদস্যরা। এ অভিযানে র‌্যাবের এএসপি উবাইন রাখাইন নেতৃত্ব দেন।  
 
এর আগে সোমবার মধ্যরাতে সাকিব আল হাসানের হুমকিদাতা মহসিনকে ধরতে তার বাড়িতে অভিযান চালায় র‌্যাব-পুলিশ। রাত ১২টার দিকে সিলেট সদর উপজেলার টুকেরবাজার শাহপুর তালুকদারপাড়ায় অভিযুক্ত মহসিন তালুকদারের বাড়িতে যান র‌্যাব-৯ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা অভিযুক্ত মহসিন তালুকদারের স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদ করেন।
 
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে দা’ উঁচিয়ে শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেন। এ নিয়ে সোমবার রাতে সিলেটের জালালাবাদ থানায় ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ বাদী হয়ে মহসিন তালুকদারকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।  
 
মহসিন তালুকদার সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে।  
 
গত শনিবার দিনগত রাত ১২টা ৭ মিনিটে তিনি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে আসেন। সম্প্রতি কলকাতায় কালীপূজার অনুষ্ঠান উদ্বোধনের গুজবকে কেন্দ্র করে সাকিবকে কুপিয়ে হত্যার হুমকি দেন ২৫ বছর বয়সী এ যুবক। সেই সঙ্গে অকথ্য ভাষায় সাকিবকে গালিগালাজ করেন তিনি। এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবার লাইভে এসে আগের ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন এবং সাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।
 
এদিকে, পরে সাকিবও ফেসবুক লাইভে এসে এ বিষয়ে তার অবস্থান পরিষ্কার করেন। তিনি জানান যে তিনি কলকাতায় অন্য একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন। ফেরার সময় ওই অনুষ্ঠান স্থলের পাশে আয়োজিত পূজার অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এনইউ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ