ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মওলানা ভাসানী একজন ঐতিহাসিক নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
মওলানা ভাসানী একজন ঐতিহাসিক নেতা  বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী

টাঙ্গাইল: কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর এ দেশে জন্ম না হলে আমরা কেউ এ পর্যায়ে আসতে পারতাম না। তিনি একজন ঐতিহাসিক নেতা।

তাই একজন মহান নেতার মৃত্যুবাষির্কীতে তার আত্মার শান্তি কামনা ও দেশের মঙ্গল কামনা করতে তার মাজারে এসেছি।  

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে তার মাজার জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার রাজনৈতিক পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আর বঙ্গবন্ধুর রাজনৈতিক পিতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী। দেশের এই হাহাকার পরিস্থিতিতে আমাদের সবার ভাসানীর জীবন ও তার চরিত্র আরও কঠিনভাবে অধ্যায়ন করা উচিত।

কাদের সিদ্দিকী বলেন, দেশের এই দুর্যোগ থেকে অব্যাহতি পেতে হলে আমাদের আরও দৃঢ়, সৎ ও ত্যাগী হতে হবে। এখন হজুরের জন্ম ও মৃত্যু বাষির্কীতে হাজারো মানুষ তার মাজার প্রাঙ্গণে ছুটে আসেন। কিন্তু আমরা যারা নেতা অতীতকে কখনো স্বীকার করতে চাই না। সেজন্য বলছি যার যে মর্যাদা সবারই তা স্বীকার করা উচিত। দেশকে পরিচালনা করতে হলে সবাইকে নিয়েই অগ্রসর হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ