ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বন্ধ করে দেওয়া হলো লাইসেন্সবিহীন খোয়াই হাসপাতাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
বন্ধ করে দেওয়া হলো লাইসেন্সবিহীন খোয়াই হাসপাতাল 

হবিগঞ্জ: ডিউটি চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্ট না থাকায় হবিগঞ্জ শহরের সবুজবাগ এলাকায় লাইসেন্সবিহীন খোয়াই হাসপাতাল প্রাইভেট লিমিটেড বন্ধ করে দেওয়া হয়েছে।
 
মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুদ্দিন মো. রেজা সেখানে অভিযান চালিয়ে হাসপাতালটি বন্ধের নির্দেশনা দেন।

একই সঙ্গে প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুদ্দিন মো. রেজা জানান, খোয়াই হাসপাতালে ডিউটি চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্ট উপস্থিত ছিলেন না। অস্বাস্থ্যকর পরিবেশে সেবা দেওয়া হত। এখানে আগে ব্যবহৃত চিকিৎসা সামগ্রীও পাওয়া গেছে। এ সব অপরাধের কারণে হাসপাতালটি বন্ধের নির্দেশনা এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে প্রতিষ্ঠান মালিককে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
স্বাস্থ্যবিভাগ জানিয়েছে, ২০০৬ সাল থেকে ১৪ বছর ধরে খোয়াই হাসপাতাল চলছে। কিন্তু এখনও পর্যন্ত কর্তৃপক্ষ লাইসেন্সের জন্য আবেদনই করেনি।
 
সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, হবিগঞ্জের নয় উপজেলায় লাইসেন্সবিহীন ৩৫টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। যার ১৬টিই জেলা শহরে। অন্যগুলোর মধ্যে শায়েস্তাগঞ্জ, লাখাই, আজমিরীগঞ্জ, চুনারুঘাটে একটি করে, বাহুবলে দুইটি, নবীগঞ্জে দুইটি, মাধবপুরে আটটি এবং বানিয়াচং উপজেলায় রয়েছে তিনটি।
 
এগুলোর মধ্যে লাইসেন্স পাওয়ার জন্য আবেদনই করেনি আটটি। বাকি ২৭টি প্রতিষ্ঠান অনলাইনে আবেদন জমা দিলেও এখনও পর্যন্ত তারা জমা দেয়নি সরকারি চালানের টাকা। এমন তথ্যে গত ৬ নভেম্বর বাংলানিউজকে ‘মফস্বলে অসংখ্য অবৈধ হাসপাতাল, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর কয়েকদিনের অভিযানে পাঁচটি অবৈধ হাসপাতাল বন্ধ ও তিন জন ভুয়া চিকিৎসককে কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসন।

আরো পড়ুন> 
** নবীগঞ্জে ২ ভুয়া চিকিৎসককে কারাদণ্ড-জরিমানা
** বাংলানিউজে সংবাদ: বন্ধ হল অবৈধ দুই হাসপাতাল
** মফস্বলে অসংখ্য অবৈধ হাসপাতাল, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি

 
বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ