ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ: সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর তিনটি ফেরি পরীক্ষামূলকভাবে পাটুরিয়া ঘাট পয়েন্ট থেকে দৌলতদিয়ার উদ্দেশে মানুষ ও যানবাহন নিয়ে রওনা হয়েছে।  

সোমবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টের ৩ নম্বর পন্টুন থেকে রো রো ফেরি শাহআলী ও ইউটিলিটি ফেরি রজনীগন্ধা, হাসনাহেনা দৌলতদিয়ার উদ্দেশে যাত্রা শুরু করে।

আরও পড়ুন...ঘন কুয়াশায় বন্ধ ফেরি চলাচল, বিপাকে পরিবহন যাত্রী ও শ্রমিকেরা

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, রাত ১২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো। কারণ মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পস্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে সাময়িক ফেরি চলাচল বন্ধ রাখা হয় এবং কুয়াশার ঘনত্ব কমে আসায় পরীক্ষামূলকভাবে তিনটি ফেরি দৌলতদিয়া উদ্দেশে যাত্রা করে। বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ১৫টি যানবাহন পারাপারের কাজে নিয়োজিত রয়েছে। যে যানবাহনগুলো নদী পারের জন্য আটকিয়ে আছে সেগুলো সিরিয়াল অনুযায়ী নৌপথ পার করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।