ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

এসআই রিয়াজকে প্রত্যাহারের দাবি চিকিৎসকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
এসআই রিয়াজকে প্রত্যাহারের দাবি চিকিৎসকদের

বরিশাল: বরিশাল ইসলামি ব্যাংক হাসপাতালে রোগীর ভুল চিকিৎসার ঘটনায় পুলিশ তদন্তে গিয়ে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশাল শাখা। একই সঙ্গে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রিয়াজুল ইসলামকে প্রত্যাহারের দাবি জানানো হয়।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে বিএমএ বরিশাল শাখার সহ-সভাপতি ডা. সৈয়দ মাকসুদ হক ও সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান শাহীন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে সংগঠনের বরিশাল শাখার সভাপতি ও ইসলামি ব্যাংক হাসপাতালের সুপারিনটেন্ড ডা. ইসতিয়াক হোসেনকে মামলার আসামি করায় নিন্দা জানিয়ে উল্লেখ করা হয়, ভুল অপারেশনের সঙ্গে ডা. ইসতিয়াক হোসেন সম্পৃক্ত না থাকার সত্ত্বেও তাকে আসামি করা হয়। এছাড়া ইসলামি ব্যাংক হাসপাতালে অভিযোগের প্রাথমিক তদন্তে গিয়ে এসআই রিয়াজুল চিকিৎসকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

এদিকে ভুল অপারেশনের শিকার রোগী মানিক কারিকরের চিকিৎসার দায়িত্ব অভিযুক্ত ডা. এমএস রহমান সুমন বহনের ঘোষণা দিলে থানায় মামলা প্রত্যাহারের জন্য যান মানিক। কিন্তু থানার কর্মকর্তারা মামলা প্রত্যাহার না করে ক্ষমতার অপব্যবহার করেন। বৃহস্পিতবার (২৪ ডিসেম্বর) এফিডেভিটের মাধ্যমে আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেন ভুল অপারেশনের শিকার রোগী মানিক।

এ অবস্থায় এসআই রিয়াজুলকে প্রত্যাহারের দাবি এবং ভবিষ্যতে যেন পুলিশ সদস্যরা এমন অসৌজন্যমূলক আচরণ না করেন সেজন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রসঙ্গত, ইসলামী ব্যাংক হাসপাতালে ডা. এমএস রহমান সুমনের কাছে হার্নিয়ার অপারেশন করার ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার তিমিরকাঠির বাসিন্দা মানিক কারিকর। ১৭ ডিসেম্বর তার অপরেশন হয়। তার বাম পাশে অপারেশন করার কথা থাকলেও ডাক্তার রহমান সুমন তার ডান পাশে অপারেশন করেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।