ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

দাগনভূঞায় পাকা ঘর পাচ্ছে ১৫ গৃহহীন পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
দাগনভূঞায় পাকা ঘর পাচ্ছে ১৫ গৃহহীন পরিবার

ফেনী: মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে ফেনীর দাগনভূঞার ১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। উপজেলার মাতুভূঞা, রাজাপুর ও পূর্বচন্দ্রপুর ইউনিয়নে যাদের জমি ও ঘর নেই স্থানীয় প্রশাসনের তত্ত্বাবধানে তাদের এসব ঘর দেওয়া হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় দাগনভূঞায় ১৫টি গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এরমধ্যে সাত নম্বর মাতুভূঞা ইউনিয়নে পাঁচটি, দুই নম্বর রাজাপুর ইউনিয়নে পাঁচটি, তিন নম্বর পূর্বচন্দ্রপুর ইউনিয়নে পাঁচটি গৃহহীন পরিবার দুই শতাংশ খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা এসব নতুন ঘর পাচ্ছে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে দাগনভূঞা উপজেলার তিনটি ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন ১৫টি পরিবার ঘর পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপহার জানুয়ারি মাসের দিকে দুই শতাংশ জমির কাগজপত্রসহ সেমিপাকা দুই কক্ষ বিশিষ্ট ঘর উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, প্রতিটি ঘর নির্মাণে সরকারি বরাদ্দ এক লাখ ৭১ হাজার টাকা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে ও টিনের ছাউনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ঘরে দু’টি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর ও একটি শৌচাগার থাকবে। পর্যায়ক্রমে দাগনভূঞায় আরও ৪৮টি ঘর নির্মাণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০ 
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।