ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রীদের চাপ বেড়েছে বাংলাবাজার ঘাটে, নেই স্বাস্থ্যবিধি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
যাত্রীদের চাপ বেড়েছে বাংলাবাজার ঘাটে, নেই স্বাস্থ্যবিধি ছবি: বাংলানিউজ

মাদারীপুর: রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের অন্যতম নৌপথ মাদারীপুরের শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া রুটে শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই যাত্রী চাপ বেড়েছে।  

শুক্র ও শনিবার (৪-৫ ফেব্রুয়ারি) সরকারি ছুটি থাকায় উভয় ঘাটের উদ্দেশে যাওয়া যাত্রীদের ভিড় বেশি বলে ঘাট সূত্রে জানা গেছে।

তবে যাত্রীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। মাস্কবিহীন গাদাগাদি করে ছুটছে গন্তব্যে।

সরেজিমনে শুক্রবার সকালে শিবচরের বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা গেছে, প্রতিটি লঞ্চেই রয়েছে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। একইসঙ্গে রাজধানী ঢাকামুখী যাত্রীদের চাপ দেখা গেছে প্রতিটি লঞ্চে। যাত্রীদের চাপ বেশি থাকায় দশ মিনিটের মধ্যেই বাংলাবাজার ঘাট ছেড়ে যাচ্ছে একেকটি লঞ্চ। শিমুলিয়া থেকে ছেড়ে আসা লঞ্চগুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করতে দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, প্রতি সপ্তাহের ছুটির দিনে যাত্রীদের ভিড় একটু বেশি থাকে। শুক্রবার সকাল থেকে উভয় দিকে আসা যাত্রীদের চাপ একটু বেশি রয়েছে। তবে ধারণ ক্ষমতার বাইরে কোনো যাত্রী বহন করা হচ্ছে না বলে জানিয়েছে সূত্রটি।

গোপালগঞ্জগামী যাত্রী মেহবুবা আক্তার বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোরে ঢাকা থেকে রওনা দিয়েছি। রোববার ভোরে আবার ঢাকায় ফিরবো। এই দু’দিন বাড়িতে থাকবো। আজ গাড়িতে, লঞ্চে সব জায়গাতেই বেশ ভিড়।

খুলনাগামী যাত্রী মো. ইমান বলেন, ঘাটে যাত্রীদের অনেক ভিড় রয়েছে। লঞ্চ থেকে নেমে টার্মিনালে এসে লাইনে দাঁড়িয়ে বাসের টিকেট নিতে হয়েছে। তবে করোনা রোধে নিজে মাস্ক পড়লেও বেশির ভাগ যাত্রীদের মুখে তা নেই।

ঢাকাগামী যাত্রী মো. ইব্রাহিম বলেন, লঞ্চ ঘাটে যাত্রীদের অনেক ভিড়। টার্মিনালে দাঁড়িয়ে থাকতে হচ্ছে লঞ্চে ওঠার জন্য।

এমভি পদ্মাবিলাশ লঞ্চের একাধিক কর্মচারী জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত ভিড় থাকে। পরে যাত্রীদের চাপ কমে আসে। শুক্র ও শনিবার ভিড় বেশি থাকে। ছুটির দিনে আমাদের রোজগার কিছুটা বেশি হয়।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, শুক্রবার যাত্রীদের চাপ বেশি থাকে নৌরুটে। লঞ্চগুলোতে ধারণ ক্ষমতা মেনে যাত্রী পার করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে সবাইকে মাস্ক পরার জন্য মাইকিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।