ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের আমন্ত্রণেই সিলেটে এসেছি: শিক্ষামন্ত্রী

সিনিয়র করেসপেন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
শিক্ষার্থীদের আমন্ত্রণেই সিলেটে এসেছি: শিক্ষামন্ত্রী

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আমন্ত্রণেই সিলেটে এসেছেন জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, সেখানে কিছু সমস্যা হয়েছে, তা সকলে মিলে সমাধান করবো। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কাজকর্ম কেমন চলছে, সেগুলো দেখব।

আর শাবিপ্রবির সৃষ্ট সমস্যা খুব বড় কিছু নয়, সকলের সহযোগিতা নিয়ে তা সমাধান করা হবে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় তিনি সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এছাড়া করোনা পরিস্থিতি স্বাভাবিকের দিকে গেলে খুব শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রচার ও প্রসারে প্রতি খুবই আন্তরিক। এই সরকার জনগণের যে অভূতপূর্ব কাজ করেছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপযোগী পরিবেশে পড়ালেখা করুক, ভাল থাকুক, সেটা সরকার চায়। শুধু শাবিপ্রবি নয়, সারা দেশের উচ্চ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে এসব সমস্যা রয়েছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান যেনো ভালভাবে চলে, শিক্ষার পরিবেশ যাতে ভাল থাকে, সুন্দর থাকে, শিক্ষার্থীরা সুন্দর পরিবেশের মধ্যে থেকে গবেষণা ও জ্ঞান অর্জন করে সুযোগ্য নাগরিক হতে পারে, সে চেষ্টা আমাদের রয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা সব জায়গা থেকে দেখি কিছু মদদ থাকে। বিভিন্ন স্থানে অনুপ্রবেশ করে ঘোলা পানিতে মাছ শিক্ষারের চেষ্টা করে। ফলে সকলের সম্মিলিত প্রয়াসে আমরা সেগুলোকে বন্ধ করতে পারবো। যাতে আর কিছু করতে না পারে। কেননা, অনেক বড় প্রতিষ্ঠান হিসেবে সমস্যা হতেই পারে, নানা ধরনের ভুলভ্রান্তি, ভুল বুঝাবুঝি হতেই পারে, যে কোনো সমস্যাই সমস্যা নয়, যদি আমরা সেটা বাড়িয়ে না তুলি। এখানে যেভাবে সমস্যার সমাধান হবে, এরকম সকল পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে আমরা সমস্যা সমাধানে উদ্যোগ নিতে পারবো।  

সিলেটে অবস্থানকালে শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়ন কাজসহ কয়েকটি বিষয়ে আলোকপাত করবেন ও ‍ঘুরে দেখবেন। উন্নয়ন কাজের অগ্রগতি নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। এ সময় উপস্থিত ছিলেন- সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান প্রমুখ।

এরআগে, শিক্ষামন্ত্রী শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। বিকেলে তিনি শাবিপ্রবির সংকট নিরসন নিয়ে শিক্ষক, শিক্ষার্থীসহ রাজনৈতিক নেতাদের নিয়ে বৈঠকে বসবেন।  

>>> শিক্ষার্থীদের দাবি ও সংকট নিরসনে সিলেটে শিক্ষামন্ত্রী

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।