ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সয়াবিন তেল মজুদ করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
সয়াবিন তেল মজুদ করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে অবৈধভাবে সয়াবিন তেল মজুদের অপরাধে দুই ব্যবসায়ীকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (০৯ মার্চ) দুপুরে বাগেরহাট শহরের প্রধান বাজারের দুটি দোকানের গোডাউনে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও মোহাম্মদ মোজাহেরুল হক ও রোহান সরকার এ জরিমানার আদেশ দেন।

অভিযানকালে বাজারের পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের গোডাউনে বিভিন্ন বোতল ও ড্রামে ৪ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদ পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্য তেল তেলের মজুদ করে বাজারে কৃত্তিম সংকট সৃষ্টির দায়ে পল্টু সাধু স্টোরের মালিক শ্রীধাম সাধুকে ১ লাখ এবং জয় মা স্টোরের মালিক সংকর কুমার পালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা দুজনেই জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মদ মোজাহেরুল হক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। বাগেরহাটে কয়েক জন ব্যবসায়ীর বিরুদ্ধে এমন কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। যার ভিত্তিতে বাজারের দুইটি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। এ সময় আরও এক দোকানি দোকান বন্ধ করে পালিয়ে যায়।

অভিযানে আমরা পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের অভিযোগের সত্যতা পাই। তারা অতিরিক্ত মজুদ করে রেখেছিলেন। দোকানগুলো মূল্য তালিকাও দেখাতে পারেনি। গোডাউনে খালি ড্রামের আড়ালে কাটুুনকে কার্টুন সয়াবিন তেল তারা মজুদ করে রেখে ছিলেন। তারা আমাদের কাছে যে মূল্য রশিদ ও তালিকা দেয়, তাদের কাছে তার চেয়েও অতিরিক্ত তেলের মজুদ ছিল।

অভিযানকালে তারা আদালতের কাছে অভিযোগ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। পরে আদালত তাদের দুইজনকে মোট দেড় লাখ টাকা জরিমানা করেন। আমরা আরও অনেক অভিযোগ পেয়েছি। সুনির্দৃষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এ অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।