ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাউ ভাত খেয়েছে আলাদা হওয়া লাবিবা-লামিসা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
জাউ ভাত খেয়েছে আলাদা হওয়া লাবিবা-লামিসা

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করার লাবিবা ও লামিসাকে জাউ ভাত খাওয়ানো হয়েছে। অস্ত্রোপচারের পর পানির পাশাপাশি এই প্রথম তাদের মুখে খাবার দেওয়া হলো।

বুধবার (২৩ মার্চ) সকালে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা হওয়া দুই বোন লাবিবা লামিসা বাবা লাল মিয়া বাংলানিউজকে বলেন, চিকিৎসকদের পরামর্শে তাদের জাউ ভাত খাওয়ানো হয়েছে। তারা জরুরি বিভাগ ভবনের চারতলায় একইরুমে থাকলে তাদের এখনো পৃথক অবস্থায় আছে। তবে, লাবিবা বারবার বলছে লামিসাকে তার কাছে নিয়ে আসতে। দুইজন দূর থেকে দুইজনকে দেখছে। অবাকভাবে দুইজন দুইজনেরর দিকে তাকিয়ে থাকে। প্রায় তিন বছর জোড়া অবস্থায় একসঙ্গে ছিল তারা। এখন হঠাৎ আলাদা। মনে হয় এই চিন্তা করে দুইজন দুইজনকে সারাদিন খুঁজতে থাকে।

তাদের মা হনুফা বেগম বাংলানিউজকে বলেন, দুইজনকেই সকালে জাউ ভাত খাওয়ানো হয়েছে। লাবিবা আবার হঠাৎ তার দাদিকে দেখতে চাচ্ছে তার দাদির সঙ্গে কথা বলতে চাচ্ছে।

মেডিক্যাল বোর্ড ও শিশু সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল বলেন, আলাদা হওয়া জোড়া দুই বোন লাবিবা ও লামিসা ভালো আছে। তাদের অক্সিজেন লেভেল ব্লাড প্রেসার অন্যান্য সবকিছুই ভালো আছে। মঙ্গলবার সকালে তাদের পানি খাওয়ানো হয়েছিল। আজকে তাদের জাউ ভাত খাওয়ানো হয়েছে।

সকালে সেখানে গিয়ে দেখা যায়, লাবিবার কাছে তার মা গেলে লামিসা কান্না করে, আবার লামিসার কাছে তার মা গেলে লাবিবা কান্না করে। কারণ অস্ত্রোপচার আগে জোড়া দুইজনকে একসঙ্গে খাওয়াতো তার মা। এখন তো আলাদা। ইনফেকশন অন্যান্য ভাইরাস যেন আক্রমণ না করে এজন্য লাবিবা-লামিসা চারতলায় ওই রুমে থাকবে আপাতত।

এদিকে সোমবার (২১ মার্চ) মেডিক্যাল বোর্ডের মাধ্যমে ৩৮ জন বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জোড়া লাগানো দুই বোন লাবিবা ও লামিসার অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হয়। দীর্ঘ ১২ ঘণ্টা সময় ধরে সফল অস্ত্রোপচার শেষ করে বিশেষজ্ঞ চিকিৎসকরা।

আরও পড়ুন>>আলাদা হওয়া লাবিবা-লামিসাকে পানি খাওয়ানো হয়েছে

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।