ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আয়রন ট্যাবলেট খেয়ে স্কুলছাত্রী অসুস্থ, হাসপাতালে মৃত্যু!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
আয়রন ট্যাবলেট খেয়ে স্কুলছাত্রী অসুস্থ, হাসপাতালে মৃত্যু!

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার হাট গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রেবা খাতুন (১৩) আয়রন ট্যাবলেট খাওয়ানোর ২০ মিনিট পর অসুস্থ হয়ে পড়ে। সোমবার (২৮ মার্চ) দুপুরে তাকে ঝিনাইদহ সদর আনার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ওই ট্যাবলেট খেয়ে অসুস্থ হয় আরও ২ স্কুলছাত্রী। রেবা সদর উপজেলার উত্তর সমশপুর গ্রামের সাগর হোসেনের মেয়ে এবং ওই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

ওই স্কুলের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলি বাংলানিউজকে বলেন, রোববার (২৭ মার্চ) থেকে দেশব্যাপী কৈশরকালীন পুষ্টি নিশ্চিত করতে শিক্ষা অধিদপ্তর থেকে সরবরাহ করা আয়রন ফলিক অ্যাসিড ট্যাবলেট খাওয়ানো হচ্ছে। প্রতিদিনের মতো রেবা সকাল সাড়ে ১০টার দিকে স্কুলে এলে তাকে আয়রন ট্যাবলেট খাওয়ানো হয়। এর কিছুক্ষণ পর সে অসুস্থ হয়ে পড়ে। বমি করতে থাকে। এরপর তাকে স্থানীয় একটি ক্লিনিকে নেয়া হয়। সেখান অবস্থার অবনতি হলে পরে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। অসুস্থ অপর ২ ছাত্রীকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে জেলার সিভিল সার্জন।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।