ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে ধানকাটা নিয়ে সংঘর্ষে পল্লী চিকিৎসক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
সিলেটে ধানকাটা নিয়ে সংঘর্ষে পল্লী চিকিৎসক নিহত

সিলেট: সিলেটে দু’পক্ষের সংঘর্ষে মো. নিজাম উদ্দিন (৪৫) নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ১৫ জন।

শনিবার (৯ এপ্রিল) সকালে সিলেট সদর উপজেলার সাহেবের বাজারে বাজার তল গ্রামে এ ঘটনা ঘটে। নিজাম ওই গ্রামের মৃত বশির উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, সাহেবের বাজার এলাকার সাতগাছি গ্রামের রাস্তা সংলগ্ন জমি নিয়ে নিজাম ও নয়ন মিয়ার লোকজনের বিরোধ চলে আসছিল। সালিশের সিদ্ধান্ত অনুযায়ী দু’পক্ষই ওই জমি চাষাবাদ থেকে বিরত থাকবেন। আর সালিশকারীরা নিজেদের মানুষ দিয়ে বিরোধপূর্ণ জমি চাষাবাদ করান। তাদের ভাষ্য মতে, বিচারে জমির মালিকানা যে পাবে, তারা ফসল নেবেন।

এ অবস্থায় শনিবার সকালে অর্ধ শতাধিক লোক নিয়ে নয়ন মিয়া পক্ষের লোকজন বিরোধপূর্ণ জমির পাকা ধান কাটতে গেলে পল্লী চিকিৎসক আকরাম উদ্দিন ও তার ভাই পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন তার আত্মীয়-স্বজনদের নিয়ে ধান কাটতে বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের লোকজন নিজাম উদ্দিনের মাথায় ধারালো অস্ত্র নিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে আকরাম উদ্দিন (৪৫) ফয়ছল (২৬), ফয়েজ (৫০), ছগন (৫৫), ইসলাম (২৮), সালমান (২৫), জাকির হোসেনের (৩৫) অবস্থা গুরুতর বলে জানা গেছে।

সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সংঘর্ষ ও হত্যাকাণ্ডের ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। আটকরা হলেন- ওই গ্রামের আজিজুর রহমান (৪২), ছয়ফুল আলম (৪০), মকবুল মিয়া (৪১) ও সমছুল আলম (৪২)।

তিনি বলেন, নিহত পল্লী চিকিৎসক নিজাম উদ্দিনের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।