ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলা একাডেমিতে চলছে বৈশাখী মেলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
বাংলা একাডেমিতে চলছে বৈশাখী মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং বাংলা একাডেমির আয়োজনে দ্বিতীয় দিনের মতো চলছে বৈশাখী মেলা।  

শুক্রবার (১৫ এপ্রিল) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, প্রতি স্টলেই বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের তৈরি হস্ত ও কুটিরশিল্পের বিভিন্ন দ্রব্য বিক্রির জন্য রাখা হয়েছে।

এর মধ্যে রয়েছে হাতে তৈরি বিভিন্ন ধরনের ব্যাগ, ওয়ালমেট, একতারা, দোতারা, বিভিন্ন ধরনের জামদানি শাড়ি, কুশন, মাটির পাত্র, প্লাস্টিকের জিনিসপত্র, বাঁশের তৈরি ডালা, মধু, বিভিন্ন ধরনের জামা-কাপড় রযেছে।

মেলায় স্বচ্ছ বাটিক হাউজের বিক্রয় কর্মী ইমন বাংলানিউজকে বলেন, আমাদের দোকান রয়েছে ইস্টার্ন মল্লিকায়। বৈশাখী মেলা উপলক্ষে এখানে স্টল দিয়েছি যেন দোকানের পরিচিতি বাড়ে। ক্রেতারা যেন আমাদের পণ্য সম্পর্কে জানতে পারে। গতকাল আমাদের ৮ হাজার টাকা বিক্রি হয়েছে। আশা করি মেলার সময় বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রিও বাড়বে।  

আরেকটি স্টলের মালিক নারগিছ আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের কারখানা নারায়ণগঞ্জে। আমার তৈরি বিভিন্ন জিনিস যেহেতু গ্রামীণ ঐতিহ্যের সঙ্গে সংশ্লিষ্ট তাই এখানে স্টল দেওয়া। বিক্রি ভালো হচ্ছে। আমার পণ্যগুলো সহজে ক্রেতাদের আকৃষ্ট করছে।

মেলা চলবে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলা প্রাঙ্গণ।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।