ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে ৬ দিনের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মে ৫, ২০২২
ঈদে ৬ দিনের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

ঢাকা: সাপ্তাহিক দু’দিন মিলে এবারের ঈদুল ফিতরে টানা ছয় দিনের ছুটি ভোগ করতে পেরেছেন সরকারি চাকরিজীবীরা। এই ছুটি শেষ হয় বুধবার (০৪ মে)।

 

বৃহস্পতিবার (০৫ মে) থেকে আবারও খুলেছে অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ অন্যান্য প্রতিষ্ঠান। প্রথম দিন অফিসে এসে সহকর্মীদের সঙ্গে কুশল বিনিময় এবং কোলাকুলি করেছেন অনেকেই।

অফিস-আদালত খুললেও লোকজন তেমন আসেননি। অনেকেই ছুটি নিয়ে গ্রামের বাড়ি গেছেন। একদিন ছুটি নিয়ে টানা নয় দিনের ছুটি ভোগ করছেন কেউ কেউ।

করোনা মহামারির কারণে গত দুই বছর বিধিনিষেধ থাকায় ঈদগাহে জামাত হয়নি। তবে এবার জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতসহ সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপিত হয়েছে।   

সরকারি ক্যালেন্ডারে ২ থেকে ৪ মে তিন দিন ঈদের ছুটি নির্ধারিত ছিল। তার আগে ১ মে শ্রমিক দিবসে সরকারি ছুটি এবং ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। বৃহস্পতিবার (৫ মে) অফিস খোলার পর আবারও দু’দিন সাপ্তাহিক ছুটি। এই ৫ মে ছুটি পেলে টানা নয় দিন ছুটে ভোগ করতে পারতেন সরকারি চাকরিজীবীরা।

বৃহস্পতিবার অফিস করতে অনেকেই কর্মস্থল ঢাকায় ফিরেছেন রাতেই।  

চাঁদ দেখা সাপেক্ষে ৩০ রমজান পূর্ণ হওয়ায় ৩ মে মঙ্গলবার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়।

ঈদের পর প্রথম কর্মদিবসে রাজধানীর সড়কে তেমন যান চলাচল করতে দেখা যায়নি। প্রায় অধিকাংশ সড়কই ছিল ফাঁকা। ফলে নির্বিঘ্নে চলাচল করতে পারছেন মানুষ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ৫, ২০২২
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।