ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ২৮ লাখ টাকার ভারতীয় শাড়ি জব্দ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
ফেনীতে ২৮ লাখ টাকার ভারতীয় শাড়ি জব্দ 

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় থেকে ২৮ লাখ টাকার ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (১৫ মে) দুপুরে বিজিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, ফেনীর ছাগলনাইয়া উপজেলার সোনাপুর-ফেনী নদীর পাড় দিয়ে ভারত থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে শাড়ির একটি চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে ফেনী ব্যাটালিয়নের (বিজিবি-৪) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে। পরে শনিবার (১৪ মে) বিকেলে ভারত থেকে কয়েকজন চোরাকারবারিকে মালামালসহ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে দেখলে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহলদলকে লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে থাকে। এক পর্যায়ে চোরাকারবারিরা মালামালসহ নৌকা ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।  

পরে টহলদলের সদস্যরা ফেলে যাওয়া নৌকা তল্লাশি করে প্লাস্টিকের ১৩টি বস্তা থেকে বিভিন্ন প্রকার ৬২২ পিস ভারতীয় শাড়ি, ৪৫ পিস লেহেঙ্গা জব্দ করে। যার আনিুমানিক সিজার মূল্য ২৮ লাখ চার হাজার টাকা। জব্দকৃত মালামাল ফেনী কাস্টমসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।  

ফেনী ব্যাটালিয়নের (বিজিবি-৪) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।