ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নবাবগঞ্জে ডিজিটাল সংযোগ স্থাপন শীর্ষক প্রকল্প বিষয়ক সেমিনার

নবাবগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ১, ২০২২
নবাবগঞ্জে ডিজিটাল সংযোগ স্থাপন শীর্ষক প্রকল্প বিষয়ক সেমিনার

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জন প্রতিনিধি, শিক্ষক এবং ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) শীর্ষক প্রকল্প বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (১ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা সদর আব্দুল ওয়াছেক মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়।

 

বাস্তবায়ন করেন তথ্য ও যোগাযাগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় নবাবগঞ্জ উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) মো. শহীদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত সচিব ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) প্রকল্প পরিচালক, ড. খদকার আজিজুল ইসলাম।

প্রধান অতিথি আজিজুল ইসলাম বলেন, আপনাদের জন্য একটি খুশির খবর আছে। তা হলো স্থানীয় সংসদ সদস্য সালমান এফ রহমান এর ডিও লেটারে এ অঞ্চলে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার স্থাপন হতে যাচ্ছে। যা গত মাসে একনেকে পাস হয়েছে।

তিনি বলেন, ডিজিটালের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই নতুন নতুন প্রযুক্তি ব্যবহারে আমরা প্রশিক্ষণ শুরু করেছি যাতে করে শিক্ষার্থীরা ও যুবকরা খুব সহজেই আইসিটি সম্পর্কে ভাল ধারণা নিয়ে বিদেশেও কাজ করতে পারে এবং ঘরে বসে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়। আমরা ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনসহ জনগণের আরও দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাছি।

অনুষ্ঠানে ডিসিসহ আরো বক্তব্য দেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমদ ঝিলু। উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচএম সালাউদ্দীন মনজু, দোহার উপজেলার ইউএনও মোবাশ্বের আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়াসহ বিভিন্ন দপ্তরের অফিসার, ইউপি চেয়ারম্যানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও ইউনিয়ন পরিষদের উদ্যোক্তারা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।