ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘নিখোঁজ’ যুব অধিকার নেতা জামিনে মুক্ত!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ৯, ২০২২
‘নিখোঁজ’ যুব অধিকার নেতা জামিনে মুক্ত!

সাভার (ঢাকা): রাজধানীর লালবাগ এলাকা থেকে নিখোঁজের ২০ ঘণ্টা পর সন্ধান মিলেছে বাংলাদেশ যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসানের। রমানা থানা পুলিশ গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠালে জামিনে মুক্তি পান তিনি।

 

বৃহস্পতিবার (০৯ জুন) বিকালে গ্রেফতারের বিষয়ে নিশ্চিত করেন ডিএমপির চকবাজার থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) উদয়ন বড়ুয়া।

আদালত থেকে নাদিমের জামিনে মুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন গণ অধিকার পরিষদের ঢাকা জেলার সিনিয়র যুগ্ম সদস্য সচিব আসাদুল ইসলাম মুকুল।  

বাংলাদেশ যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসানের গ্রামের বাড়ি ঢাকা জেলার ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের টোপের বাড়ি গ্রামে। তিনি পেশায় ব্যবসায়ী। বর্তমানে রাজধানীর লালবাগ এলাকায় ভাড়া বাসায় স্ত্রী এবং এক ছেলে ও মেয়েকে নিয়ে বসবাস করেন।

ডিএমপির চকবাজার থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) উদয়ন বড়ুয়া বলেন, এক নারী আমাদের কাছে এসে তার স্বামীর নিখোঁজের কথা বলেছিলেন। পরে আবার তাদের কাছে ফোন আসে যে, রমনা থানায় তাঁর স্বামী আছেন। আমরা পরে খবর পেয়েছি নাদিম হাসান নামে ওই ব্যক্তি রমনা থানায় গ্রেফতার আছেন।  

গণ অধিকার পরিষদের ঢাকা জেলার সিনিয়র যুগ্ম সদস্য সচিব আসাদুল ইসলাম মুকুল বলেন, নাদিম হাসানকে বুধবার (৮ জুন) রাত ১০টার দিকে আটক করেছিল রমনা থানা পুলিশ। বৃহস্পতিবার সিএমএম কোর্টে পাঠিয়েছিল, তিনি বিকেলে জামিনে মুক্ত হয়েছেন। তবে মামলার বিস্তারিত আমি জানি না।

বাংলাদেশ যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন বলেন, আমরা যখন তার নিখোঁজের ব্যাপারে র‌্যাব অফিসে গিয়েছিলাম তখন ওখান থেকে নাদিম হাসানের নম্বর ট্র্যাকিং করে একটা ঠিকানা দিয়েছিল। ওই ঠিকানায় আমরা রমনা থানায় গিয়ে নাম ঠিকানা মিলানোর পর জানতে পারি কোর্টে পাঠিয়েছে। পরে জানতে পারলাম, তার নামে তেমন কোনো মামলা নেই। রাস্তায় হাঁটার সময় নাকি পুলিশকে বাঁধা দিয়েছে- এজন্য আটক করা হয়েছিল। পরে কোর্টে ২০০ টাকা জরিমানা দিয়ে ছাড়িয়ে এনেছি।


বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।