ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় বাড়ছে সোমেশ্বরী নদীর পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০২২
নেত্রকোনায় বাড়ছে সোমেশ্বরী নদীর পানি

নেত্রকোনা: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও অব্যাহত বর্ষণে বাড়ছে নেত্রকোনার দুর্গাপুরের সোমেশ্বরী ও কলমাকান্দার উব্দাখালি নদীর পানি।

দু’দিন ধরে টানা বৃষ্টির কারণে শুক্রবার (১৭ জুন) সকাল থেকে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে সোমেশ্বরী নদীর পানি।

দ্রুত গতিতে নদীর পানি বেড়ে যাওয়ায় সকাল থেকে নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের ভেতর পানি প্রবেশ করেছে। অতি বৃষ্টিতে উপজেলার নিচু সড়কসহ এলাকাগুলো পানিতে প্লাবিত হয়েছে। পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাট, মসজিদ ও বাজারসহ বেশ কিছু বাড়িঘর।  

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নেত্রকোনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোহন লাল সৈকত বাংলানিউজকে বলেন, দুপুর পর্যন্ত সোমেশ্বরী নদীর পানি বিপৎসীমার ৩৬ সেন্টিমিটার, কলমাকান্দার উব্দাখালি নদীর পানি ৫৬ সেন্টিমিটার ওপরে হলেও কংস নদীর পানি জারিয়া পয়েন্টে ৭০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।  

জানা গেছে, দুর্গাপুরের চকলেঙ্গুগুরা, শিবগঞ্জ ডাকুমারা কুল্লাগড়া কামারখালী ও গাওকান্দিয়াসহ নদী তীরবর্তী এলাকায় শতাধিক মানুষ পানিবন্দি। এছাড়াও অতিবৃষ্টির পানি উপচে যাতায়াতের সড়ক বন্ধ হওয়ায় এবং ড্রেনগুলো দিয়ে ঢলের পানি বাজারে প্রবেশ করায় দুর্গাপুর, মেছুয়া বাজারসহ বেশ কয়েকটি বাজারে প্রায় হাঁটু সমান পানি হয়ে পড়েছে। ফলে আতঙ্কে এখন দুর্গাপুর পৌরসভা উপজেলার কয়েক শতাধিক বাসিন্দা।
 
এদিকে কলমাকান্দা উপজেলার উব্দাখালি নদীর পানি বিপৎসীমার ৫৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় পানির নিচে শহরের প্রধান সড়কগুলো। ফলে গ্রামীণ জনপদের হাটবাজার, হাসপাতাল চত্বর, উপজেলা পরিষদ চত্বরে পানি।  

এদিকে বজ্রবৃষ্টি বেড়ে যাওয়ায় বিদ্যুৎ চলে যাচ্ছে বার বার। নষ্ট হচ্ছে ট্রান্সফরমার। ফলে রাত থেকে অনেক এলাকায় ছিল না বিদ্যুৎ সরবরাহ।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।