ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রথমবার পদ্মা সেতু পাড়ি দেওয়ার উচ্ছ্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুন ২৬, ২০২২
প্রথমবার পদ্মা সেতু পাড়ি দেওয়ার উচ্ছ্বাস

ঢাকা : এতদিন যারা প্রমত্তা পদ্মা পাড়ি দিয়েছেন নৌকা, লঞ্চ বা স্পিডবোটে করে; তাদের মনে ছিল আতঙ্ক ও জীবনের ঝুঁকি। রোববার (২৬ জুন) নতুন দিনের সূচনা করলেন তারা।

সেতু দিয়ে প্রথমবার পদ্মা পার হয়েছেন তাদের অনেকেই, প্রকাশ করেছেন উচ্ছ্বাস।

শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার সকাল ৬টা থেকে তা যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

সেতু পাড়ি দিতে ভিড় লেগে যায় টোল প্লাজার দুই প্রান্তে।

নতুন সেতুতে পদ্মা পার হয়ে সময় বেঁচেছে। অল্প সময়ে পদ্মা পার হয়েও খুশি সবাই। সাইফুল ইসলাম নামে এক যাত্রী জানান, তিনি মাদারীপুর থেকে ঢাকা এসেছেন মাত্র এক ঘণ্টা ৪০ মিনিটে। গ্রামের বাড়ি থেকে সরাসরি অফিস করার প্রথম দিন তার। তাই উচ্ছ্বাসও বেশি।

প্রথম দিন সেতুতে উঠে বেড়াতে চাওয়াদের মধ্যে একজন আব্দুল্লাহ হাসান। সকালে মোটরসাইকেলে করে ঢাকা থেকে নদীর ওপারে গেছেন। ফেসবুকে লেখেন- পদ্মা ব্রিজের টোল প্লাজা থেকে প্রায় ৩ কিলোমিটার জ্যাম। মূলত অতিরিক্ত গাড়ির চাপ। বাম লেন ধরে আর বাইক থাকাতে সময় লাগেনি। আলহামদুলিল্লাহ্‌।

পদ্মা সেতু যেতে বঙ্গবন্ধু সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কর্মকর্তা বাহারুল সোহাগ যানজটের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সকালের দিকে টোল প্লাজার সামনে ভিড় ছিল। কিছু সময় পর সেটি কেটে যায়।

তিনি আরও জানান, সকালের দিকে অনেকেই ঘুরতে বেরিয়েছিলেন। তাদের মধ্যে মোটরসাইকেলের সংখ্যা বেশি ছিল।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ২৬ জুন, ২০২২
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।