ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চামড়া পাচার রোধে সর্বোচ্চ সতর্ক সরকার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
চামড়া পাচার রোধে সর্বোচ্চ সতর্ক সরকার  শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা

সাভার (ঢাকা): এবার ঈদুল আজহায় কোরবানির পশুর চামড়া পাচার রোধে সরকার সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।  

বুধবার (০৬ জুলাই) বিকেলে সাভারের হেমায়েতপুরের বাংলাদেশ বিসিক শিল্প নগরী ট্যানারির কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

 

শিল্প মন্ত্রনালয়ের সচিব বলেন, চামড়া পাচার রোধে জন নিরাপত্তা বিভাগসহ সব বিভাগেকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। যেন চামড়া কোনোভাবে পাচার না হয়। এটি একটি বৃহত্তম রপ্তানি খাত। সেটা যেন দেশেই সংরক্ষন করা সম্ভব হয়। দেশের কাজেই লাগে। সে ক্ষেত্রে চামড়া পাচার রোধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, মঙ্গলবার ( ০৫ জুলাই) বাণিজ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন যে ঢাকার বাইরের চামড়ার মূল্য কত হবে আর ভেতরের মূল্য কত হবে। এবার আমরা ঢাকার ভেতরে ৪৭ থেকে ৫২ টাকা চামড়ার দাম নিধারণ করেছি প্রতি স্কয়ার ফিট, আর ঢাকার বাইরে ৪০ থেকে ৪৪ টাকা দাম নির্ধারণ করা হয়েছে।  

এ সময় ট্যানারির কর্মকর্তারাসহ অনেকেই উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২

এসএফ/ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।