ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আজও ধীরগতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
আজও ধীরগতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে আজও কমেনি যানবাহনের চাপ। ফলে ধীরগতিতে চলছে গাড়িগেুলো।

তবে জেলার অন্য মহাসড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শনিবার (৯ জুলাই) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় এলাকায় গাড়ির প্রচুর চাপ দেখা যায়। সেতুর গোলচত্বর থেকে নলকা পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজট আর গাড়ির ধীরগতি রয়েছে।

সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডার মোড় এলাকার টুক্কু মোক্তার নামে এক ব্যবসায়ী বলেন, রাতভর এ মহাসড়কে ছিল তীব্র যানজট। সকাল থেকে যানজট কম থাকলেও ধীরগতি রয়েছে। কখনো আবার থেমে থেমে গাড়ির জট দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, রাতভর প্রচুর গাড়ির চাপ ও যানজট ছিল। সকাল থেকে যানজট কিছুটা কমলেও গাড়ির চাপ কমেনি। তাছাড়া চালকদের বেপরোয়া মনোভাবই মহাসড়কে দুর্ঘটনার মূল কারণ। তারা এলোমেলোভাবে গাড়ি ঢুকিয়ে দেওয়ায় যানজট আর দুর্ভোগের সৃষ্টি হয়।

তিনি আরও বলেন, আজ দুপুরের দিকে গাড়ির চাপ অনেকটা কমতে পারে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (বঙ্গবন্ধু সেতু ও কামারখন্দ সার্কেল) শাহীনুর কবির বলেন, উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২টি জেলার যানবাহন চলাচল করে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক হয়ে। ঈদের ছুটি হওয়ায় পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে বাড়ি ফিরছে উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ। এ কারণে মহাসড়কে গাড়ির চাপ একটু বেশি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।