ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছেলে প্রার্থী তাই অধ্যক্ষ ও সভাপতির পদ ভাগাভাগি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পিরোজপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
ছেলে প্রার্থী তাই অধ্যক্ষ ও সভাপতির পদ ভাগাভাগি!

পিরোজপুর : ইন্দুরকানী উপজেলার এফ করিম আলিম মাদরাসার কর্মচারী নিয়োগে সভাপতি ও অধ্যক্ষের মধ্যে পদ ভাগাভাগি ও বাণিজ্যের অভিযোগ উঠেছে। ছেলে প্রার্থী হওয়ায় তাকে নিয়োগ দিতে চান প্রতিষ্ঠানটির অধ্যক্ষ।

নির্বাচনে কাজ করায় পছন্দের প্রার্থীকে নিয়োগের ইচ্ছা রাখেন সভাপতি।

এ ছাড়া তার সঙ্গে অন্যান্য পদগুলো পদগুলো নিয়ে অধ্যক্ষ মো. শাহ আলম আপোষ করেছেন বলেও জানা গেছে।

অভিযোগের ব্যাপারে আরও জানা যায়, গত ২১ মে ইন্দুরকানী এফ করিম আলিম মাদরাসার চারটি পদে কর্মচারী নিয়োগে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে দুটি তৃতীয় শ্রেণির এবং দুটি ৪র্থ শ্রেণির পদ।

তৃতীয় শ্রেণির অফিস সহকারী কাম হিসাব সহকারী পদের জন্য সাতটি আবেদন জমা পড়ে। এ পদে প্রার্থী হয়েছেন অধ্যক্ষের ছেলে মাহামুদ হোসেন। অভিযোগ রয়েছে, মো. শাহ আলম তার ছেলেকে নিয়োগের জন্য মাদরাসার সভাপতি ও ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম ইমনের সঙ্গে আপোষ করেছেন।

শর্ত অনুসারে সভাপতি অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের জন্য তার পছন্দের প্রার্থী রাজিয়া রশিদ বালিকা দাখিল মাদরাসার (নন এমপিও) সহ-সুপার মামুন হোসেনকে নিয়োগ দেবেন। মামুন চেয়ারম্যান মাসুদ করিমের অত্যন্ত কাছের লোক বলে বিবেচিত।

চতুর্থ শ্রেণির অপর পদ দুটির জন্য চলছে বাণিজ্য। অফিস সহকারী কাম হিসাব সহকারী পদের প্রার্থীরা এমন অভিযোগ তোলেন। আব্দুল্লাহ নামে এক প্রার্থী অভিযোগ করেন, অধ্যক্ষের ছেলে প্রার্থী হওয়ায় এ পদের পরীক্ষা প্রভাবমুক্ত না হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবি করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ম্যানেজিং কমিটির এক সদস্য জানান, অধ্যক্ষ ও সভাপতির আলাদা করে নিজস্ব প্রার্থী আছেন যেহেতু; পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে অন্য প্রার্থীদের আবেদন নেওয়ার প্রয়োজন ছিল না। নিয়োগের এ বিজ্ঞপ্তি বাতিল করা প্রয়োজন।

এসব ব্যাপারে কথা বলতে গেলে নিজের ছেলেকে চাকরি দিতে পারেন কি পারেন না, সে প্রশ্ন রাখেন এফ করিম আলিম মাদরাসার অধ্যক্ষ মো. শাহ আলম। এ ছাড়া আর কোনো কথা বলেননি তিনি।

নিজের নির্বাচনে কাজ করায় পছন্দের প্রার্থীকে চাকরি দিতে চান এফ করিম আলিম মাদরাসার সভাপতি ও ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম ইমন। তিনি বলেন, মামুন আমার নির্বাচনে সব সময় সাথে থেকেছে। সে চাকরি চাইলে আমি তো আর না বলতে পারি না।

এ ছাড়া প্রতিষ্ঠানের দুই ঊর্ধ্বতনের কাছ থেকে আর কোনো উত্তর পাওয়া যায়নি। নিয়োগ সংশ্লিষ্ট অন্য কারও মতামত পাওয়া যায়নি।

বাংলাদেশ সময় : ১৭৫৫ ঘণ্টা, ১৯ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।